২৩ রানে ৩ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

প্রকাশ | ১৩ মার্চ ২০২৪, ১৮:৫৩ | আপডেট: ১৩ মার্চ ২০২৪, ২১:০৮

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার দেওয়া ২৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৪ রানেই ২ উইকেট হারিয়েছে টাইগাররা। এরপর আর ১০ রান যোগ না হতেই তৃতীয় উইকেট হারিয়ে চাপে পড়েছে বাংলাদেশ।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে লক্ষ্য তাড়ায় বাংলাদেশের হয়ে ওপেনিংয়ে নামেন লিটন দাস ও সৌম্য সরকার। ওভারেই প্রথম বলেই দিলশান মাদুশঙ্কার বলে বোল্ড হয়ে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান লিটন দাস। তার বিদায়ে শূন্য রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

১৪ রানে ২ উইকেট হারানোর পর জুটি গড়েন সৌম্য সরকার ও অধিনায়ক নাজমুল হোসেন। এই জুটিতে ভর করে  ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে বাংলাদেশ। তবে তারাও ব্যর্থ হন। 

দলীয় ১৪ রানে দিলশান মাদুশঙ্কার দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফিরে যান সৌম্য সরকার। দিলশান মাদুশঙ্কার বলে মাহেশ থিকশানার হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান তিনি।  এরপর আর ৯ রান যোগ হতেই প্রামোদ মাদুশানের বলে বোল্ড হন তাওহিদ হৃদয়। ফলে ৫ ওভার ১ বলে তিন উইকেট হারিয়ে বাংলাদেশের রান দাঁড়ায় ২৩। 

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৪৮ দশমিক ৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৫৫ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৬৭ রান এসেছে লিয়ানাগের ব্যাট থেকে। বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট পেয়েছেন তানজিম সাকিব, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

(ঢাকাটাইমস/১৩মার্চ/এনবিডব্লিউ)