প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নিচ্ছে সৌদি আরব

প্রকাশ | ২৭ মার্চ ২০২৪, ১২:৫১ | আপডেট: ২৭ মার্চ ২০২৪, ১৭:৩৭

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস

ইতিহাসে প্রথমবারের মতো সৌদি আরবের পতাকা নিয়ে মিস ইউনিভার্সের মঞ্চে উঠবেন ২৭ বছর বয়সী মডেল রুমি আলকাহতানি। এর মাধ্যমে মিস ইউনিভার্স প্রতিযোগিতায় প্রথমবারের মতো আনুষ্ঠানিকভাবে অংশ নিচ্ছে দেশটি।

দীর্ঘদিন রক্ষণশীল মুসলিম দেশ হিসেবে পরিচিত ছিল সৌদি। তবে সাম্প্রতিক সময়ে সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান তার দেশকে ধীরে ধীরে এই রক্ষণশীলতার মোড়ক থেকে বের করে আনছেন। গত কয়েক বছরে, এই লক্ষ্যে বেশ কিছু পদক্ষেপ করেছেন তিনি। প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নেওয়াও সেই ধারাবাহিকতারই অংশ বলে মনে করা হচ্ছে।

সোমবার ইনস্টাগ্রামে রুমি আলকাহতানি জানিয়েছেন, তিনি সৌদি আরবের প্রথম প্রতিযোগী হিসেবে আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নিতে যাচ্ছেন। 

ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, ‘মিস ইউনিভার্স প্রতিযোগিতায় এই প্রথম অংশ নেবে সৌদি আরব।’ 

এই ঘোষণার সঙ্গে, রুমি বেশ তার বেশ কয়েকটি ছবি শেয়ার করেছেন। সেখানে তাকে সম্পূর্ণভাবে ‘বিউটি কুইন’ রূপে দেখা যাচ্ছে। তার পরনে রয়েছে একটি স্ট্র্যাপলেস সিকুইন্ড গাউন। মাথায় রয়েছে একটি টিয়ারা এবং গায়ে রয়েছে বিউটিকুইনের স্যাশে। আর হাতে রয়েছে সৌদি আরবের জাতীয় পতাকা। 

জানা গেছে, রুমি আলকাহতানি সৌদি আরবের রাজধানী রিয়াধের বাসিন্দা। মিস ইউনিভার্স প্রতিযোগিতায় এই প্রথমবার দেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পাচ্ছেন তিনি। তবে, বিশ্বব্যাপী সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নেওয়ার ক্ষেত্রে তিনি একেবারেই নতুন নন। কয়েক সপ্তাহ আগেই মালয়েশিয়ায় অনুষ্ঠিত মিস অ্যান্ড মিসেস গ্লোবাল এশিয়ান প্রতিযোগিতার মঞ্চে দেখা গিয়েছিল তাকে। এছাড়া, আরও বহু আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন তিনি। ইনস্টাগ্রামেসহ সামাজিক মাধ্যমেও নিয়মিত সৌন্দর্য এবং ফ্যাশন বিষয়ক কনটেন্ট পোস্ট করেন তিনি। ইনস্টাগ্রামে তার ১০ লাখের বেশি ফলোয়ার রয়েছে।

সূত্র: এনডিটিভি

(ঢাকাটাইমস/২৭মার্চ/এমআর)