সাভারে লরির আগুনে আরও একজনের মৃত্যু

প্রকাশ | ০২ এপ্রিল ২০২৪, ১৫:৪৮

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকা টাইমস

সাভারের হেমায়েতপুরে তেলবাহী লরি উল্টে আগুন লাগার ঘটনায় নজরুল ইসলাম (৪৫) নামের আরও একজনের মৃত্যু হয়েছে। ঢাকার জাতীয় বার্ন ইনস্টিটিউটে পাঠানোর পর পথে তার মৃত্যু হয়।

মঙ্গলবার ভোরে হেমায়েতপুরের জোরপুল এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে একটি তেলবাহী লরি উল্টে আগুন ধরে যায়। লরির আগুনে পুড়ে যায় পাশের ট্রাকসহ আরও চারটি গাড়ি। এতে ঘটনাস্থলেই হেমায়েতপুরের ইকবাল হোসেনের মৃত্যু হয়।

এ ঘটনায় আগুনে দগ্ধ ৮ জনকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। এর আগে হাসপাতালে আনার পথে একজনের মৃত্যু হয়েছে।

সাভারে তেলবাহী ট্রাক উল্টে পাঁচ গাড়িতে আগুন, নিহত ১

হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম বলেন, নজরুল ইসলামকে (৪৫) মৃত অবস্থায় আনা হয়েছে। তার শরীরের শতভাগ পুড়ে গেছে। এছাড়া আগুনে দগ্ধ মিলন মোল্লার (২২) শরীরের ৪৫ শতাংশ, মিমের (১০) শরীরের ২০ শতাংশ, আল-আমিনের (৩৫) শরীরের ১০ শতাংশ, নিরঞ্জনের (৪৫) শরীরের ৮ শতাংশ, হেলালের (৩০) শরীরের শত ভাগ, আব্দুস সালামের (৩৫) শরীরের ৫ শতাংশ, সাকিবের (২৪) শরীরের শত ভাগ ও আল আমিনের (২২) শরীরের ১৫ শতাংশ পুড়ে গেছে।

হাইওয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ভোরে তেলবাহী লরি ঢাকা থেকে সাভারের দিকে যাচ্ছিল। লরিটি ভোর সাড়ে পাঁচটার দিকে সাভারের জোরপুল এলাকায় পৌঁছায়। ওই এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে ইউটার্ন বানানোর জন্য সড়কের ওপর রাখা বোল্ডারের সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে যায়। উল্টে যাওয়ার পরপরই তেলবাহী লরিতে আগুনে লেগে যায়। লরির পেছনে ও পাশে থাকা একটি কাভার্ড ভ্যান, দুটি ট্রাক ও একটি প্রাইভেট কারে ট্রাকসহ ধরে যায়।

খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিস ও সাভার হাইওয়ে থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভান।

সাভার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মো. নুরুল ইসলাম বলেন, ঘটনাস্থলের আশপাশে পানির উৎস না থাকায় আগুন নির্বাপণে বেশ বেগ পেতে হয়েছে। ছয়টি ইউনিটের মাধ্যমে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নির্বাপণ করা হয়।

প্রত্যক্ষদর্শী মো. ইকবাল বলেন, ‘তিনটি গাড়ি প্রায় পাশাপাশি যাচ্ছিল। তেলের গাড়ি ছিল সবার ডান দিকে, মাঝখানে প্রাইভেট কার এবং বাঁ পাশে ছিল তরমুজবাহী ট্রাক। তেলের গাড়ি ধাক্কা খেয়ে উল্টে গেলে ট্রাক, প্রাইভেট কারসহ অন্য গাড়ি আটকে যায়। তেলের গাড়িতে আগুন লাগলে ওই আগুন অন্য গাড়িতেও লাগে।’

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান বলেন, ঘটনার পর ঢাকা-আরিচা মহাসড়ক প্রায় দুই ঘণ্টা বন্ধ ছিল। এখন যান চলাচল করছে, তবে সড়কটিতে জটলা রয়েছে। পুলিশ কাজ করছে।  

(ঢাকাটাইমস/০২এপ্রিল/প্রতিনিধি/এসআইএস)