এই ঈদেও রয়েছে মাহফুজুর রহমানের একক সংগীতানুষ্ঠান

প্রকাশ | ০৪ এপ্রিল ২০২৪, ১১:০৩

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস

গত সাত বছর ধরে ঈদ উৎসব এলেই গানের ডালি নিয়ে হাজির হন ড. মাহফুজুর রহমান। নিজেকে সংগীতশিল্পী হিসেবে প্রতিষ্ঠিত করতে চেষ্টা অব্যাহত রেখেছেন বেসরকারি টিভি চ্যানেল এটিএন নিউজ ও এটিএন বাংলার কর্ণধার।

মাহফুজুর রহমানের গান মানেই শ্রোতাদের বাড়তি আগ্রহ। সেই ধারাবাহিকতায় আসন্ন ঈদুল ফিতরেও গান শোনাবেন দেশের আলোচিত এই মিডিয়া ব্যক্তিত্ব। সম্প্রতি এক মেইলবার্তার মাধ্যমে বিষয়টি জানিয়েছে এটিএন বাংলা কর্তৃপক্ষ।

ওই মেইলবার্তা থেকে জানা গেছে, ঈদের বিশেষ একক সংগীতানুষ্ঠানে ১০টির মতো গান শোনাবেন মাহফুজুর রহমান। এরইমধ্যে গানগুলোর শুটিং শেষ হয়েছে বলে জানিয়েছে এটিএন বাংলা কর্তৃপক্ষ। শুরু থেকে সংগীত অনুষ্ঠানটি এই চ্যানেলেই প্রচালিত হয়ে আসছে।

প্রসঙ্গত, বছরের দুই ঈদেই একক সংগীতানুষ্ঠান নিয়ে হাজির হন মাহফুজুর রহমান। কখনো বাংলা, আবার কখনো হিন্দি গান গেয়ে শ্রোতাদর্শক মাতান তিনি।

মাহফুজুর রহমান বরাবরই তার একক গানের অনুষ্ঠানে রাখেন নানা চমক। গত বছর তিনি গেয়েছিলেন গজল সম্রাট ও পাকিস্তানের গজল গায়ক মেহেদী হাসানের ‘প্যায়ার ভারে দো শার্মিলে ন্যান’, ‘রাফতা রাফতা’। এবারও তেমন কিছু গান শোনা যাবে তার কণ্ঠে।

মাহফুজুর রহমানের এবারের একক সংগীতানুষ্ঠানের নাম ‘সুখে থাকো তুমি’। অনুষ্ঠানটি এটিএন বাংলায় প্রচার হবে ঈদের পর দিন রাত ১০টা ৩০ মিনিটে।

২০১৭ সালের কোরবানির ঈদে প্রথম গান নিয়ে হাজির হন ড. মাহফুজুর রহমান। ওই অনুষ্ঠানটি ফেসবুকে ভাইরাল হয়েছিল। সঙ্গে শুরু হয়েছিল নানা সমালোচনা।

কিন্তু তাতে দমে যাননি মাহফুজুর রহমান। কোনো সমালোচনা গায়ে না মেখে গানকে ভালোবেসে প্রতি বছরের ঈদেই একক গানের অনুষ্ঠান নিয়ে হাজির হচ্ছেন স্বঘোষিত এই শিল্পী। নিজেকে গায়ক হিসেবে প্রতিষ্ঠিত করতে তিনি দৃঢ় প্রতিজ্ঞ।

(ঢাকাটাইমস/০৪এপ্রিল/এজে)