কুড়িগ্রামে মানসিক ভারসাম্যহীন ছেলের ছুরিকাঘাতে প্রাণ গেল বাবার

প্রকাশ | ০৬ এপ্রিল ২০২৪, ২১:০৫

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকা টাইমস

কুড়িগ্রামের ফুলবাড়ীতে মানসিক ভারসাম্যহীন ছেলের ছুরিকাঘাতে সাবেক এক ইউপি সদস্য আকবর আলী ওরফে একাব্বর (৬০) নিহত হয়েছেন। এসময় গুরুতর আহত হয়েছেন তার স্ত্রী সাহেরা বানুও (৫৫)।  

গতকাল শনিবার (৬ এপ্রিল) দুপুর ১২টার দিকে উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের যতিন্দ্র নারায়ণ গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর পুলিশ নিহতের বাড়ির পশ্চিম পাশের ভুট্টা ক্ষেত থেকে ঘাতক ছেলে সাজেদুল ইসলামকে (৩৫) আটক করেছে। 

স্থানীয়রা জানান, আকবর আলীর তিন ছেলের মধ্যে সাজেদুল অনেকদিন থেকে মানসিক ভারসাম্যহীন। আকবর আলী তার অনেক চিকিৎসা করালেও সে সুস্থ হয়নি। এ কারণে তার স্ত্রীও চলে গেছে। তবে মানসিক ভারসাম্যহীন হলেও সংসারের সকল কাজকর্ম করেন সাজেদুল। গত রাতে ভুট্টা ক্ষেতে পানি দিয়ে সকালে বাড়ি ফেরে সে। এ সময় বাবা আকবর আলী তাকে খাওয়া দাওয়া করে আবারও ভুট্টা ক্ষেতে পানি দেওয়ার জন্য যেতে বলেন। কিন্তু ভাত খাওয়ার জন্য রান্না ঘরে গিয়ে সাজেদুল দেখতে পান রান্না ঘরে ভাত নাই। এতে সে ক্ষিপ্ত হয়ে ধারালো ছুরি দিয়ে মা সাহেরা বেগমকে আঘাত করে। স্ত্রীকে বাঁচাতে আকবর আলী এগিয়ে আসলে সাজেদুল ওই ছুরি তার বাবার পেটে ঢুকিয়ে দেয়। এসময় ছুরির আঘাতে স্বামী স্ত্রী গুরুতর আহত হন।

পরে আহতদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে তাদেরকে উদ্ধার করে প্রথমে ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে বিকাল চারটার দিকে আকবর আলী মারা যান। স্ত্রী সাহেরা বানু গুরুতর আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। খবর পেয়ে ফুলবাড়ী থানার পুলিশ বিকাল সাড়ে চারটার দিকে  ঘটনাস্থলে গিয়ে ঘাতক সাজেদুল ইসলামকে আটক করে থানায় নিয়ে গেছে। 

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রাণকৃষ্ণ দেবনাথ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘাতক ছেলেকে আটক করে থানায় আনা হয়েছে। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন।

(ঢাকাটাইমস/০৬এপ্রিল/প্রতিনিধি/পিএস)