সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষক বিএনপি: ওবায়দুল কাদের 

প্রকাশ | ১৪ এপ্রিল ২০২৪, ০৯:০০ | আপডেট: ১৪ এপ্রিল ২০২৪, ১১:০৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

সাম্প্রদায়িকতা জঙ্গিবাদের পৃষ্ঠপোষক বিএনপি- এমন মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “বাঙালি সংস্কৃতি, বাংলাদেশ রাষ্ট্রের চেতনা ও মুক্তিযুদ্ধের প্রতিপক্ষ শত্রু, এদেরকে প্রতিহত করতে হবে।” 

রবিবার বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন উপলক্ষে পুরান ঢাকার বাহাদুর শাহ পার্ক থেকে দলের উদ্যোগে মঙ্গল শোভাযাত্রা উদ্বোধনপূর্ব আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। 

মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এ আলোচনা সভার আয়োজন করে।  

ওবায়দুল কাদের বলেন, “সাম্প্রদায়িক, জঙ্গিবাদের পৃষ্ঠপোষক বিএনপি বাঙালি সংস্কৃতি, বাংলাদেশ রাষ্ট্রের চেতনা ও মুক্তিযুদ্ধের প্রতিপক্ষ শত্রু। এই শত্রুকে প্রতিহত ও পরাজিত করতে হবে। বাংলাদেশকে বাঁচিয়ে রাখতে হলে বাঙালি সংস্কৃতিকে বাঁচিয়ে রাখতে হবে।”

কাদের বলেন, “বাঙালি চেতনাবিরোধী কারা, বৈশাখের চেতনাবিরোধী কারা, তা দেশে প্রতিষ্ঠিত সত্য। তারা বাঙালির সংস্কৃতিকে সহ্য করতে পারে না। তাদের চেতনা ও হৃদয়ে পাকিস্তান। তারাই সাম্প্রদায়িক শক্তির উৎস।” 

তিনি বলেন, “বাংলাদেশের যে শিশু আজও সমুদ্রের মুখ দেখেনি, যে শিশু অকালে ঝরে যায়, বনফুলের মতো ফুটে, বনফুলের মতো অদৃশ্য হয়ে যায়, কমলা রঙের অপরাহ্নের রৌদ দুহাতে গালে মাখে, সে শিশুদের জন্য বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আমরা নির্মাণ করব। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের শিশুদের জন্য, যে শিশুদের আজকে গাজায় জায়নবাদী ইহুদিরা রক্তস্রোতে ভাসিয়ে দিচ্ছে, ১৪ হাজার শিশুকে হত্যা করেছে, সে শিশুদের জন্য বাংলাদেশকে নিরাপদ আবাস ভূমি হিসেবে গড়ে তুলব।”

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজল কুন্ডু, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আক্তার হোসেন। 

এসময় আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন। 


(ঢাকাটাইমস/১৪এপ্রিল/জেএ/এফএ)