কর্মসংস্থান ব্যাংকে নতুন এমডি

প্রকাশ | ১৫ এপ্রিল ২০২৪, ১৯:০৮ | আপডেট: ১৫ এপ্রিল ২০২৪, ২০:০৭

ঢাকাটাইমস ডেস্ক

আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, অর্থ মন্ত্রণালয়ের গত মঙ্গলবার (৯ এপ্রিল) প্রজ্ঞাপন মোতাবেক পদোন্নতিপ্রাপ্ত হয়ে কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন অরুন কুমার চৌধুরী। তার পূর্বে তিনি বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন (বিএইচবিএফসি) এর উপব্যবস্থাপনা পরিচালক হিসাবে কর্মরত ছিলেন।
অরুন কুমার চৌধুরী একজন গতিশীল ও উদ্ভাবনী ধারণাসম্পন্ন কর্মকর্তা। আর্থিক খাতে তার উজ্জ্বল ক্যারিয়ার বিদ্যমান। তিনি ১৯৯৬ সালে বিএইচবিএফসিতে সিনিয়র অফিসার হিসাবে চাকরিতে যোগদান করেন। দীর্ঘ ক্যারিয়ারে তিনি বিএইচবিএফসির ঋণ, প্রশাসন, অডিট, আদায়, প্রকৌশল ও সাধারণ সেবা বিভাগে অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। 
এছাড়া পরিকল্পনা ও মানবসম্পদ উন্নয়ন বিভাগের  উপমহাব্যবস্থাপক ও মহাব্যবস্থাপকের দায়িত্ব পালন করেন। তিনি বিভিন্ন সময়ে মাঠ পার্যায়ের জোনাল ও রিজিওনাল ম্যানেজারের দায়িত্ব পালন করেন। তিনি বিএইচবিএফসির বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) এবং জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের টিম লিডার ও ফোকাল পয়েন্ট কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালন করেন। 
অরুন কুমার চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে পরিসংখ্যান বিষয়ে ১ম শ্রেণিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এছাড়াও তিনি দেশে ও বিদেশে অনেক প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণপূর্বক সফলতার সাথে সমাপ্ত করেছেন। সততা, দক্ষতা ও কর্মনিষ্ঠার স্বীকৃতিস্বরূপ তিনি ২০১৯-২০২০ অর্থবছরে শুদ্ধাচার পুরস্কার অর্জন করেন। তিনি জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার এক সম্ভ্রান্ত হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন।


(ঢাকাটাইমস/১৫এপ্রিল/এআর)