স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের হটলাইন থেকে গ্রাহককে ফোন, অ্যাকাউন্টের টাকা হাওয়া

প্রকাশ | ১৫ এপ্রিল ২০২৪, ২০:৪৪ | আপডেট: ১৫ এপ্রিল ২০২৪, ২০:৫৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ২৪ ঘণ্টা হটলাইন সেবা দেওয়া হয় ১৬২৩৩ নম্বর থেকে। আর এই নম্বর থেকেই ফোন করে ব্যাংকটির গ্রাহকের অ্যাকাউন্ট থেকে টাকা হাতিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে। সোমবার থানায় করা ভুক্তভোগী গ্রাহকের সাধারণ ডায়েরি (জিডি) থেকে এসব তথ্য জানা গেছে।

ব্যাংকের ভুক্তভোগী গ্রাহক মো. মাহবুব আলম গাজীপুরের পূবাইল থানায় সাধারণ ডায়েরি করেছেন। তিনি অভিযোগ করেন, ব্যাংকের ২৪ ঘণ্টা হটলাইন সেবা দেওয়া নম্বর ১৬২৩৩ থেকে  সোমবার বিকালে তাকে ফোন করে ব্যাংক কর্মকর্তা পরিচয় দেওয়া হয়। ফোনে তার কাছ থেকে ওটিপি (ওয়ান টাইম পাসওয়ার্ড) কোড নম্বর চাইলে তিনি সেটি দেন। এরপর দেখেন তার অ্যাকাউন্ট থেকে ৫০ হাজার টাকা নেই। ব্যাংক কর্তৃপক্ষের কাছে লেনদেনের তথ্য চাইলে তারা দিতে অপারগতা জানিয়েছে বলেও অভিযোগ এই গ্রাহকের।

জিডির তদন্ত কর্মকর্তা পূবাইল থানার উপপরিদর্শক (এসআই) নাসির উদ্দিন ঢাকা টাইমসকে জিডির বিষয়টি নিশ্চিত করেছেন। বিষয়টি তদন্ত চলছে বলে জানান তিনি।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের করপোরেট অ্যাফেয়ার্স, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিংয়ের কান্ট্রি হেড বিটপী দাশ চৌধুরীর সঙ্গে যোগাযোগ করে এ বিষয়ে ব্যাংকের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/কেএম)