আ.লীগের বাইরে কেউ ভিজিএফ-টিসিবি কার্ড পাবে না, ইউপি চেয়ারম্যানের অঙ্গীকার

প্রকাশ | ২০ এপ্রিল ২০২৪, ০৮:৪০ | আপডেট: ২০ এপ্রিল ২০২৪, ১২:২৯

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকা টাইমস

আওয়ামী লীগের লোকজন ছাড়া অন্যদের ভিজিএফ-টিসিবি কার্ড না দেওয়ার অঙ্গীকার করেছেন কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার লোহাজুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মোহাম্মদ নুরুজ্জামান ইকবাল।

শুক্রবার রাতে কটিয়াদী উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে তিনি এ অঙ্গীকার করেন।

ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান বলেন, আমার ইউনিয়ন পরিষদ থেকে শুধু আওয়ামী লীগের লোকজন ভিজিএফ ও টিসিবি কার্ড পাবে। এছাড়া আর কাউকে কার্ড দেওয়া হবে না।

নুরুজ্জামান ইকবাল আরও বলেন, আমি লোহাজুড়ি ইউনিয়ন থেকে এসেছি, যেটি আফ্রিকার জঙ্গল বলে পরিচিত। কারণ আমার এলাকায় কোনো উন্নয়ন হয়নি। আফ্রিকার জঙ্গলের মানুষ আমরা। আমাদের না আছে রাস্তাঘাট, না আছে কোনো কিছু। আমাদের আফ্রিকার জঙ্গল বলে ডাকা হয়।

টিসিবি ও ভিজিএফ কার্ড বিতরণ নিয়ে তিনি আরও বলেন, এখানে অনেকেই টিসিবি ও ভিজিএফ কার্ড নিয়ে কথা বলেছেন। আমি অঙ্গীকার করলাম আওয়ামী লীগের বাইরে কেউ এই কার্ড পাবে না।

এ বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান  ঢাকা টাইমসকে বলেন, ‘আ.লীগের বাইরে কেউ ভিজিএফ-টিসিবি কার্ড পাবে না’ কথাটি ঠিক এরকম নয়। আমি বলেছি দলের নেতাদের জন্য যে বরাদ্দ থাকে তা এখন থেকে স্বতন্ত্র এমপির মাধ্যমে দেওয়া হবে না। এগুলো ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকের মাধ্যমে আওয়ামী লীগ সমর্থিত গরিব পরিবারের মাঝে বিতরণ করা হবে।

তার ভাষ্য মতে, ইউনিয়ন পরিষদের মোট বরাদ্দের ২০ শতাংশ দলীয়ভাবে বিতরণ করা হয়। এর আগে দলীয় এমপির মাধ্যমে বিতরণ করা হতো। কিন্তু বর্তমানে এখানে (কিশোরগঞ্জ-২) দলীয় এমপি নেই। স্বতন্ত্র এমপি ওই ২০ শতাংশ নিয়ে তার নিজস্ব লোকদের দিচ্ছেন। ফলে দলীয় লোকজন বঞ্চিত হচ্ছে।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আব্দুল কাহার আকন্দকে পরাজিত করে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট সোহরাব উদ্দিন সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/পিএস)