শিল্পী পরিচয়ে ভয়ংকর মাদক কারবারে গায়ক রেবেল, কাজ করতেন ‘ভাইজানের’ হয়ে

প্রকাশ | ২৭ এপ্রিল ২০২৪, ২০:১৮ | আপডেট: ২৭ এপ্রিল ২০২৪, ২০:৩১

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

জনপ্রিয় সংগীতশিল্পী এনামুল কবির রেবেলকে কোটি টাকার মাদক ক্রিস্টাল মেথ বা আইসসহ গ্রেপ্তার করেছে পুলিশ। এরপরই বেরিয়ে এসেছে তার ভয়ংকর মাদক কারবারের খবর। রেবেল ‘উচ্চারণ’নামে একটি ব্যান্ডের শিল্পী। সংগীতের আড়ালে রেবেল কথিত ভাইজান রিপন ওরফে লিটুর সঙ্গে মাদক কারবারিতে জড়িত ছিলেন। তবে কথিত ভাইজানের বিষয়ে তেমন তথ্য জানায়নি পুলিশ।

শুক্রবার (২৬ এপ্রিল) রাতে রাজধানীর রামপুরা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে রামপুরা থানা পুলিশ।

 

শনিবার (২৭ এপ্রিল) বিকালে এক সংবাদ সম্মেলনে ডিএমপির খিলগাঁও জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রাশেদুল ইসলাম সাংবাদিকদের জানান, গায়ক রেবেল মূলত মাদক কারবারি মো. রিপন ওরফে লিটু ওরফে ভাইজানের হয়ে কাজ করতেন। রেবেলকে গ্রেপ্তারের পর তার দেওয়া তথ্যে বাড্ডা এলাকায় লিটুর বাসায় অভিযান চালানো হয়। অভিযানে লিটুকে না পাওয়া গেলেও তার বাসা থেকে মাদকসহ বিভিন্ন আলামত জব্দ করা হয়।

 

পুলিশের এই কর্মকর্তা বলেন, মূলত লিটুর মাদক কারবারে তার গাড়িচালক অমি ও রেবেল সহযোগিতা করত। পাঁচ বছরেরও বেশি সময় ধরে লিটুর মাদক ব্যবসায়ে সহায়তা করে আসছিল রেবেল।

 

একটি অনুষ্ঠানে লিটুর সঙ্গে রেবেলের পরিচয় হয় জানিয়ে এডিসি রাশেদুল ইসলাম বলেন, পরবর্তীতে তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। এরপরই তারা মাদক কারবার শুরু করে।

 

পুলিশ জানিয়েছে, এ ঘটনায় আরও তিন-চারজন জড়িত। তাদের খোঁজা হচ্ছে। আর এনামুল কবির রেবেলকে গ্রেপ্তারের পর রাতেই রামপুরা থানায় মামলা হয়েছে। এতে তিনজনকে আসামি করা হয়।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/এসএস/কেএম)