ঢাবিতে রিকশাচালকদের মাঝে বিশেষ ছাতা বিতরণ

প্রকাশ | ০৪ মে ২০২৪, ২০:১৫ | আপডেট: ০৪ মে ২০২৪, ২০:৫০

ঢাবি প্রতিনিধি, ঢাকা টাইমস

রোদের তীব্র তাপ থেকে বাঁচাতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় রিকশাচালকদের মাঝে মাথায় আটকে রাখা যায় এমন বিশেষ ছাতা বিতরণ করেছে ইচ্ছেপূরণ মানবিক ফাউন্ডেশন নামে একটি সংগঠন।

শনিবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় অবস্থান করা রিকশাচালকদের মাঝে ক্যাপছাতা এবং ঠান্ডা পানি বিতরণ করেন সংগঠনটির সদস্যরা।

এ সময় ইচ্ছেপূরণ মানবিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আমজাদ হোসেন হৃদয়, কেন্দ্রীয় সমন্বয়ক ইমরান উদ্দিন, ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শেখ শাকিল হোসেন এবং আরবি বিভাগের শিক্ষার্থী তাহসিন আহমেদ উপস্থিত ছিলেন।

ক্যাপ ছাতা পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন রিকশাচালকরা।

 

কর্মসূচির বিষয়ে সংগঠনটির প্রতিষ্ঠাতা পরিচালক আমজাদ হোসেন হৃদয় বলেন, অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। আমরা শুরু থেকেই সে কাজটি করে আসছি। ঢাকায় রোদে পুড়ে ও বৃষ্টিতে ভিজে অনেক কষ্ট করেন রিকশাচালকরা। আমরা তাদের পাশে দাঁড়াতে পেরে অনেক আনন্দিত। সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে ইচ্ছেপূরণ পরিবার নিরলসভাবে কাজ করে যাচ্ছে এবং আগামীতেও যাবে।

সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফোটাতে, তাদের ইচ্ছেপূরণ করতেই ইচ্ছেপূরণ মানবিক ফাউন্ডেশনের সৃষ্টি। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ সংগঠনের সঙ্গে যুক্ত রয়েছেন। বাংলাদেশের প্রত্যেক জেলা, উপজেলায় সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর উদ্দেশ্যে ইচ্ছেপূরণ মানবিক ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে। এখন পর্যন্ত ২০টি জেলায় ২৭টি সহায়তা প্রজেক্টের মাধ্যমে সুবিধাবঞ্চিত মানুষের মাঝে সহযোগিতা  পৌঁছে দিয়েছে মানবিক এ সংগঠনটি।

ঢাকাটাইমস/০৪মে/এসকে