কালীগঞ্জে শেষ হলো প্রচারণা, ভোট গ্রহণ বুধবার

প্রকাশ | ০৬ মে ২০২৪, ২২:১৯

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস

গাজীপুরের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ হলো ১১ প্রার্থীর প্রচারণা। বুধবার অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। ১১ প্রার্থীর মধ্যে একজন জাতীয় পার্টির রাজনীতির সঙ্গে যুক্ত। বাকি ১০ জনই আওয়ামী লীগের রাজনীতি করেন। 

উপজেলায় চেয়ারম্যান পদে জন, ভাইস চেয়ারম্যান পদে জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট আশরাফী মেহেদী হাসান দোয়াত কলম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক। হাবিবুর রহমান হাবিব আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এবং আমজাদ হোসেন স্বপন মোটরসাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য।

অন্যদিকে, ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন নুরুজ্জামান (মাইক), মোজাম্মেল হক (টিয়া পাখি), এম সাদ্দাম হোসাইন রুবেল পালোয়ান (উড়োজাহাজ), আবু জাফর মো. শামসুল হক (তালা) মো. ফারুক ভুঁইয়া (চশমা) এদের মধ্যে তালা প্রতীকে আবু জাফর মো. শামসুল হক ছাড়া সবাই আওয়ামী লীগ রাজনীতির সঙ্গে জড়িত।

মহিলা ভাইস চেয়ারম্যান পদের তিন প্রার্থীই  আওয়ামী পরিবারের সদস্য। ফুটবল প্রতীকের শর্মিলা রোজারিও বর্তমান পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান গাজীপুর জেলা আওয়ামী লীগের সদস্য। হাঁস প্রতীকের জুয়েনা আহমেদ কালীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি। কলস প্রতীকের শর্মীলি দাস মিলি কালীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান এবং গাজীপুর জেলা যুব মহিলা লীগের সভাপতি।

সহকারী রিটার্নিং কর্মকর্তা কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নাজমুল ইসলাম জানান, কালীগঞ্জ উপজেলার একটি পৌরসভা ৭টি ইউনিয়নের ৯০ ভোট কেন্দ্রের ৫৪৫টি কক্ষে মে বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

তিনি আরও জানান, উপজেলার মোট ভোটার লাখ ৪৭ হাজার ২০৪ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা লাখ ২৫ হাজার ৭৬৯ জন, নারী ভোটারের সংখ্যা লাখ ২১ হাজার ৪৩৩ জন হিজড়া ভোটার জন। ভোটের পরিবেশ সুষ্ঠু সুন্দর করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এছাড়াও ভোটারদের নিরাপত্তায় মাঠে থাকবে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। পাশাপাশি দ্রুত বিচার কাজ সম্পন্ন করতে ভ্রাম্যমাণ আদালতের বেশ কয়েকটি টিম মাঠে থাকবে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/০৬মে/প্রতিনিধি/পিএস)