জার্মানিতে বাংলাদেশ দূতাবাস ভবন তৈরির প্রকল্প উদ্বোধন

জার্মানি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০২৪, ১৮:৩৯

জার্মানির বার্লিনে বাংলাদেশ দূতাবাসের নিজস্ব অর্থায়ানে ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে।

শুক্রবার (১৭ মে) জার্মানির রাজধানী বার্লিনে বাংলাদেশ দূতাবাস কর্তৃক নিজস্ব জমিতে নিজস্ব অর্থায়নে দূতাবাস ভবন নির্মাণ প্রকল্পের 'গ্রাউন্ড ব্রেকিং' কাজের উদ্বোধন করা হয়।

নির্মিতব্য দূতাবাসের প্লটটি বার্লিনের ডিপ্লোম্যাটিক জোন টিয়ারগার্টেন স্ট্রাসেতে অবস্থিত। গ্রাউন্ড ব্রেকিং উপলক্ষে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও বার্লিনের মেয়র অফিসের প্রতিনিধি, ইন্দোনেশিয়া, ভারত, কসোভো, মালদ্বীপ, নেপাল ও শ্রীলংকার রাষ্ট্রদূত ও কূটনীতিকগণ, প্রতিবেশী ফ্ল্যাট মালিক সমিতির প্রেসিডেন্ট ও অন্য অংশীজনরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সমবেত কূটনীতিক ও সুধীবৃন্দের উদ্দেশ্যে উদ্বোধনী বক্তব্যে রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভুঁইয়া ভবন নির্মাণের বিভিন্ন কাজের সহযোগিতার জন্য বার্লিন সিনেট এবং প্রকল্পের ডিজাইন ও সুপারভিশন কনসালটেন্ট ফার্ম ‘পিটার রুগে আর্কিটেকটেন’ এর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

রাষ্ট্রদূত আশাবাদী যে, বাংলাদেশের দরপত্র মূল্যায়ন কমিটি কর্তৃক নির্বাচিত নির্মাণ প্রতিষ্ঠান ‘মেবিটেক্স গ্রুপ’ নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের নির্মাণ কাজ শেষ করবে।

উল্লেখ্য, এ প্রতিষ্ঠানের সঙ্গে ২০২৩ এর ডিসেম্বরে বাংলাদেশ সরকার নির্মাণ চুক্তি স্বাক্ষর করে। দূতাবাস ভবন নির্মাণ সম্পন্ন হলে এটিই হবে ইউরোপীয় ইউনিয়নে বাংলাদেশের প্রথম নির্মিত দূতাবাস।

সবশেষে রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভুঁইয়া অনুষ্ঠানে আগত অতিথিদের গ্রাউন্ড ব্রেকিং ঘুরে দেখান।

(ঢাকাটাইমস/২০মে/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :