তিন বিভাগে ১-২ ডিগ্রি তাপমাত্রা কমার আভাস, সাগরে লঘুচাপের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০২৪, ২১:০০

দেশজুড়ে বিভিন্ন এলাকায় বৃষ্টিপাতের কারণে তাপমাত্রা কমতির দিকে রয়েছে। মঙ্গলবার রংপুর, ময়মনসিংহ ও সিলেট; এই তিন বিভাগে এক থেকে দুই ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। আগামী কয়েকদিন বৃষ্টিপাতের প্রবণতা বাড়ার পাশাপাশি ৪৮ ঘণ্টার মধ্যে বঙ্গোপসাগরে একটা লঘুচাপ সৃষ্টি হতে পারে। পরে এটি ঘনীভূত হওয়ার কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সোমবার সন্ধ্যা ছয়টা থেকে পরবর্তী ৭২ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

আবহাওয়া অধিদপ্তরের সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

এসময় রংপুর, ময়মনসিংহ ও সিলেট; এই তিন বিভাগে দিন ও রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। তবে দেশের অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এছাড়াও আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বঙ্গোপসাগরে একটা লঘুচাপ সৃষ্টি হতে পারে। পরে এটি ঘনীভূত হওয়া বলেও পূর্বাভাসে বলা হয়।

এদিকে মঙ্গলবার দেশের বিভিন্ন অঞ্চলে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি থাকতে পারে। এসময় দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে হবে।

তবে বুধবার দেশের বিভিন্ন অঞ্চলে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি থাকতে পারে। তবে এসময় দিন ও রাতের তাপমাত্রা সামান্য বেড়ে যেতে পারে।

এছাড়া বর্ধিত পাঁচদিনের আবহাওয়ার অবস্থায় বৃষ্টিপাতের প্রবণতা বেড়ে যাবার কথা উল্লেখ করা হয়।

(ঢাকাটাইমস/২০মে/টিএ/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :