শুরুর ধাক্কা সামলে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৮ জুন ২০২৪, ১০:০৮ | প্রকাশিত : ০৮ জুন ২০২৪, ০৯:২৩

চলতি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে নেমে শ্রীলঙ্কাকে ১২৪ রানেই আটকে রাখে বাংলাদেশ। তবে ১২৫ রানের লক্ষে ব্যাট করতে মাত্র ২৮ রানেই টপ অর্ডারের তিন ব্যাটার ফিরে যান সাজঘরে। শুরুতেই তিন উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। এই পরেই জুটি গড়ে দলকে বিপর্যয় থেকে টেনে তুলেন তাওহীদ হৃদয় ও লিটন দাস। এই জুটিতে ভর করে দলীয় রান ৯১ হয় বাংলাদেশের। ফলে জয় থেকে বেশি দূরে নেই টাইগাররা।

বাংলাদেশের হয়ে আজ ওপেনিংয়ে নামেন তানজিদ হাসান ও সৌম্য সরকার। তবে নিজেদের জুটিকে বেশিদূর নিয়ে যেতে পারেননি তারা। ইনিংসের প্রথম ওভারেই ভেঙে যায় এই জুটি। ধনাঞ্জয়া ডি সিলভার বলে মিড অনে ওয়ানিন্দু হাসরাঙ্গার হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান সৌম্য সরকার। তর বিদায়ে ১ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

সৌম্যের বিদায়ের পর সাজঘরে পিরে যান আরেক ওপেনার তানজিদ হাসানও। নুয়ান থুসারার বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে যান তানজিদ। তার বিদায়ে ৬ রানেই ২ উইকেট হারায় বাংলাদেশ।

৬ রানে ২ উইকেট হারানোর পর জুটি গড়েন লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত। তবে তারাও ব্যর্থ হন নিজেদের জুটিকে বেশিদূর নিযে যেতে। দলীয় ২৮ রানে শান্তর বিদাযে ২২ রানে ভেঙে যায় এই জুটি। তাকেও ফেরান নুয়ান থুসারা। ১৩ বলে ৭ রান করা শান্ত নুয়ান থুসারার বলে চারিথ আসালাঙ্কার হাতে ক্যাচ তুলে দিযে ফিরে যান সাজঘরে। তার বিদায়ে ২৮ রানেই ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ।

২৮ রানে ৩ উইকেট হারানোর পর জুটি গড়ে দলকে টেনে তোলার চেষ্টা করেন তাওহীদ হৃদয় ও লিটন দাস। এই ‍জটিতে ভর করে শুরুর ধাক্কা কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ।

এর আগে, শনিবার (৮ জুন) ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে টেস হেরে ব্যাটিংয়ে নেমে টাইগার বোলারদের বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লঙ্কানরা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা লঙ্কানরা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৪ রান তুলতে সক্ষম হয়। দলের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন পাথুম নিসাঙ্কা। বাংলাদেশের হয়ে মুস্তাফিজ ৩টি, রিমাদ হোসেন ৩টি, তাসকিন ২টি ও তানজিম হাসান সাকিব ১ টি করে উইকেট নেন।

(ঢাকাটাইমস/০৮ জুন/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

কোপা আমেরিকা: দর্শকদের সঙ্গে মারামারি, শাস্তি পেতে পারেন উরুগুয়ের ‘১০ ফুটবলার’

অ্যান্ডারসনের বিদায়ী টেস্টে বড় জয় পেলো ইংল্যান্ড

কোপার ফাইনাল ও ডি মারিয়ার বিদায় নিয়ে যা বলছেন মেসি

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বাদ পড়ার পেছনে ব্যস্ত সূচিকে দুষলেন স্টার্ক

কোচের দায়িত্ব নিয়েই হোঁচট খেলেন গম্ভীর, তার ‘প্রথম আবদার’না করল বিসিসিআই

পিসিবি থেকে বরখাস্ত হয়ে মুখ খুললেন ওয়াহাব

বাংলাদেশ সিরিজ থেকে বাদ পড়তে পারেন শাহিন আফ্রিদি

আর্জেন্টিনার ফাইনাল ম্যাচে ব্রাজিলের পাঁচ রেফারি

বিশ্বকাপে ব্যর্থতার পর অধিনায়কত্ব ছাড়লেন ওয়ানিন্দু হাসারাঙ্গা

হাসপাতাল থেকে নিজের সবশেষ অবস্থা জানালেন নাফীস ইকবাল

এই বিভাগের সব খবর

শিরোনাম :