মেট্রোরেলে কোরবানির মাংস বহন করা যাবে না

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০২৪, ১৮:২৫

মেট্রোরেলে কোরবানির মাংস বহন করা যাবে না বলে জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। কোরবানির ঈদ উপলক্ষে ঈদযাত্রায় গণপরিবহণে কমবেশি কাঁচা ও রান্না করা মাংস আনা নেওয়া করে থাকেন অনেক যাত্রী। সেটি লক্ষ্য করেই এই নিষেধাজ্ঞার কথা জানিয়েছে সংস্থাটি।

ডিএমটিসিএল জানায়, ঈদুল আজহা উপলক্ষে আগামী ১৭ জুন বন্ধ থাকলেও পরেরদিন থেকে যথা নিয়মে চলবে মেট্রোরেল। ঈদ পরবর্তী এই সময়ে কোরবানির পশুর চামড়া, কাঁচা মাংস ও রান্না করা মাংস মেট্রোরেলে বহন করা যাবে না। এ সময়ে আগে থেকে আরোপ করা অন্য নিষেধাজ্ঞাও বহাল থাকবে।

বৃহস্পতিবার রাজধানীর ইস্কাটনে নিজ কার্যালয়ে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক এসব কথা জানান।

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘মেট্রোরেলে পশুর চামড়া ও কাঁচা বা রান্না করা মাংস বহন করা যাবে না। অন্য যেসব বিধিনিষেধ আগে রয়েছে, সেসবও বহাল থাকবে।’

তিনি জানান, নিয়ম অনুযায়ী মেট্রোরেলের ভেতরে কোনো ধরনের খোলা খাবার বহন বা খাওয়া নিষেধ। পানির বোতল বহন করলে তা নিজের কাছে রাখতে হবে। মেট্রোরেলে ধূমপান করা নিষেধ। গ্যাস রয়েছে, এমন বেলুন বহন নিষেধ।

এম এ এন ছিদ্দিক বলেন, ‘এখন একটি মেট্রো ট্রেনে গড়ে ১৬০০ থেকে ১৭০০ যাত্রী যাতায়াত করে। আর ধারণক্ষমতা ২২০০। এখন দিনে তিন লাখ ২৫ হাজার জন যাত্রী মেট্রোরেলে যাতায়াত করেন। দিনে ১৯৪বার মেট্রোরেল যাওয়া-আসা করলেও ১৯ জুন থেকে ১৯৬বার চলাচল করবে।

(ঢাকাটাইমস/১৩জুন/এলএম/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :