প্রশংসা কুড়িয়েছে ডিএমপি কমিশনারের ব্যতিক্রমী ‘ঈদ কার্ড’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৩ জুন ২০২৪, ১৯:১৪ | প্রকাশিত : ১৩ জুন ২০২৪, ১৮:৫৯

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সমাজের বিশিষ্টজন ও গণমাধ্যমকর্মীদের ঈদ কার্ড পাঠিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। এ বছরের ঈদ কার্ডে শুভেচ্ছা বার্তার পাশাপাশি বিভিন্ন সবজির বীজ দেওয়া হয়েছে, যা ব্যাপক প্রশংসিত হয়েছে।

এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক পোস্ট করেছেন। অনেকে লিখেছেন, ডিজিটাল যুগের এই সময়ে একদিকে যেমন ঈদ কার্ড দিয়ে শুভেচ্ছা জানানোর মাধ্যমে জৌলুস হারানো একটি বিষয় লালন করা হচ্ছে। অন্যদিকে নগরায়নের কারণে হারিয়ে যাওয়া সবুজ গাছ ও সবজি বাগানের কথা মনে করিয়ে দেওয়া হচ্ছে।

অপরাধ বিষয়ক সাংবাদিক তহুর আহমেদ তার ফেসবুকে লিখেছেন, ‘চমৎকার আইডিয়া। একটা ঈদ কার্ড। ভেতরে ছয়টা সবজি বীজের প্যাকেট। এক পাশে ডিএমপি কমিশনারের শুভেচ্ছা কার্ড। সব মিলিয়ে অসাধারণ একটা প্যাকেজ। আশা করি নগর পুলিশিং ব্যবস্থাতেও এমন উদ্ভাবনী আইডিয়ার প্রয়োগ দেখাবে ডিএমপি। ধন্যবাদ। স্মার্ট পুলিশ কমিশনার হাবিবুর রহমান।’

সাংবাদিক দ্বিন ইসলাম লিখেছেন, ‘ধন্যবাদ ঢাকা মেট্রোপলিটন পুলিশকে। অসংখ্য ধন্যবাদ জানাই ডিএমপির কমিশনার হাবিবুর রহমানকে, ব্যতিক্রমী ঈদ কার্ড দেওয়ার জন্য।’

জানা গেছে, কোরবানি ঈদ উপলক্ষে আট হাজারের বেশি শুভেচ্ছা কার্ড ছাপিয়েছে ডিএমপি। প্রতিটি কার্ডের সঙ্গে ছয় প্রকারের সবজির বীজ দেওয়া হচ্ছে। সেই হিসেবে প্রায় ৫০ হাজার প্যাকেট সবজির বীজ পাচ্ছেন বিশিষ্টজন, গণমাধ্যমকর্মী, পুলিশসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

ঈদের শুভেচ্ছা কার্ডের সঙ্গে সবজি বীজ উপহার প্রসঙ্গে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান ঢাকা টাইমসকে বলেন, বীজ হলো অপার সম্ভাবনার একটি নাম। এটাকে বলা হয়, ভবিষ্যৎ সম্ভাবনা ও শুভ কামনার প্রতীক। একটি বীজের বহুমুখী সম্ভাবনা রয়েছে। একটি বীজ থেকে যেমন গাছ হয়; গাছ থেকে ফসল হয়। আবার গাছ ছায়া দেয়। গাছ অক্সিজেন দেয়। গাছ পরিবেশের ভারসাম্য রক্ষা করে। সব কিছু মাথায় রেখে ঈদ সুন্দর ও সর্বাঙ্গীণ কামনা করে আমরা এই উপহার দিয়েছি।

হাবিবুর রহমান আরও বলেন, ঈদের ছুটিতে অনেকেই গ্রামের বাড়িতে ছুটে যাবেন। এই বীজ দিয়ে তারা নতুন একটা গাছের সূচনা করবেন। ছোট ছোট কিছু উদ্যোগ আমাদের চারপাশ সবুজে ভরিয়ে দেবে বলে আমার বিশ্বাস।

ঈদের শুভেচ্ছা কার্ড বিতরণের দায়িত্ব পালন করছে ডিএমপি মিডিয়া বিভাগ। মিডিয়া বিভাগ জানিয়েছে, ঢাকা মহানগর পুলিশের বিভিন্ন বিভাগের কর্মকর্তা, গণমাধ্যমের অপরাধ বিভাগের সাংবাদিক, রাজনৈতিক দল, প্রধানমন্ত্রীর কার্যালয়, বিচার বিভাগ, মন্ত্রী, সিটি করপোরেশন, সরকারি বিভিন্ন সংস্থা, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ বিভিন্ন পেশার গুণী ব্যক্তিরা এই শুভেচ্ছা কার্ড পাচ্ছেন।

এছাড়াও দেশের বিভিন্ন থানার ওসি, জেলার গুণী ব্যক্তিত্ব, বিভিন্ন সামাজিক সংগঠনকেও এই শুভেচ্ছা কার্ড পাঠানো হচ্ছে। বুধবার থেকে ডিএমপি মিডিয়া বিভাগের কর্মকর্তারা কার্ড বিতরণ শুরু করেছেন।

(ঢাকাটাইমস/১৩জুন/এসএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :