আইআইজিএবির নতুন সভাপতি হাকিম, মহাসচিব জুনায়েদ

অনলাইন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০২৪, ২২:০৮

প্রতিষ্ঠার প্রায় এক দশক পর নতুন রূপে আত্মপ্রকাশ করলো ইন্টারনেট সেবাদাতাদের ব্যান্ডউইথ সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোর সংগঠন ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে অ্যাসোসিয়েশন বাংলাদেশ (আইআইজিএবি) বিডি হাব লিমিটেডের আমিনুল হাকিমকে সভাপতি এবং লেভেল থ্রি ক্যারিয়ার লিমিটেডের আহমেদ জুনায়েদকে মহাসচিব করে গঠন করেছে ২০২৪-২০২৬ মেয়াদের নতুন কার্যনির্বাহী কমিটি।

অভিজ্ঞতা দক্ষতায় সমন্বিত ১১ সদস্য বিশিষ্ট পুণর্গঠিত এই কমিটিতে প্রথমবারের মতো জ্যেষ্ঠ সহসভাপতি নির্বাচিত হয়েছেন স্কাইটেল কমিউনিকেশন লিমিটেডের মোহাম্মাদ সালম।

এছাড়াও ফাইবার অ্যাট হোম গ্লোবাল লিমিটেডের মইনুল হক সিদ্দিকী এবং পিয়ারএক্স নেটওয়ার্ক লিমিটেডের সাইফুল ইসলাম সিদ্দিক সহ-সভাপতি, ইন্ট্রাগ্লোব কমিউনিকেশন লিমিটেডের মাক্তবুর রহমান যুগ্ম সচিব এবং এডিএন ইন্টারন্যাশনাল গেটওয়ে লিমিটেডের জিয়াউল হক কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

কমিটির বাকি চার পরিচালকেরা হলেন- স্টারট্রেক টেলিকম লিমিটেডের খালিদ হাসান, নভোকম লিমিটেডের মো. হাসিবুর রশিদ, সামিট কমিউনিকেশন লিমিটেডের মো. খালিদ রায়হান এবং ম্যাঙ্গো টেলি সার্ভিস লিমিটেডের সারাফাত উল্লাহ জাহিদ।

রাজধানীর গুলশান- এর জহিরুল টাওয়ারে অনুষ্ঠিত বিশেষ সভায় গঠিত পূর্ণাঙ্গ কমিটির তালিকা বুধবার (১২ জুন) প্রকাশ করেছে সংগঠনটি। সংগঠনের সদস্য সচিব মাহমুদ সাহেদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশের ইন্টারনেট গেটওয়ে অপারেটরদের প্রতিনিধিত্বকারী সংগঠন হিসেবে আইআইজিএবির নবনির্বাচিত কমিটি জাতীয় আন্তর্জাতিক অংশীদারত্বের মাধ্যমে দেশের ইন্টারনেটের স্মার্ট অবকাঠামোর উন্নয়ন, ইন্টারনেটে দেশের ভৌগলিক সীমানর সাইবার সুরক্ষা এবং অন্তর্ভূক্তিমূলক যৌথ অংশীদারিত্বর ভিত্তিতে নাগরিকের জন্য সাশ্রয়ী নির্ভরযোগ্য ইন্টারনেট সেবা নিশ্চিত করবে।

এদিকে দেশজুড়ে শক্তিশালী উদ্ভাবনী ইন্টারনেট ইকোসিস্টেম গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে নব নির্বাচিত আইআইজিএবি সভাপতি আমিনুল হাকিম বলেন, প্রযুক্তিগত অগ্রগতির সুবিধাকে কাজে লাগিয়ে আমরা ডিজিটাল সমাজের পরিবর্তনশীল চাহিদা পূরণের জন্য ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করার জন্য নীতিমালা সংস্কার, সেবাদাতাদের দক্ষতা উন্নয়ন এবং বৈশ্বিক প্রেক্ষাপটে দেশের ভাব মর্যাদাকে তুলে ধরবো। যুথবদ্ধ সাংগঠনিক প্রচেষ্টায় কৌশলগত লক্ষ্য অর্জনে সবার জন্য সমান সুবিধা নিশ্চিত করতে কাজ করবো।

(ঢাকাটাইমস/১৩জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :