সোনাইমুড়ীতে আগুনে ৯ ঘর পুড়ে ছাই

প্রকাশ | ০৭ মে ২০২৩, ১১:০৭ | আপডেট: ০৭ মে ২০২৩, ১২:২৬

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার সোনাপুর ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ৫টি বসত ঘর ও ৪টি রান্না ঘর পুড়ে কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় প্রায় ৩ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে সোনাইমুড়ী ফায়ার সার্ভিসের একটি ইউনিট।

শনিবার সন্ধ্যা ৭টার দিকে কোটবাড়িয়া গ্রামের ভালিয়া বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে এসময় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, সন্ধ্যায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ভালিয়া বাড়ির রুহুল আমিনের বসত ঘরে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন দ্রুত রান্না ঘরসহ পাশের ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। 

এসময় রান্না ঘরে থাকা গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ ও শুকনো পাতায় আগুন ধরে গেলে ভয়াবহ অগ্নিকাণ্ডে রূপ নেয়। আগুনের লেলিহান দেখতে পেয়ে স্থানীয় লোকজন এগিয়ে এসে পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। 

খবর পেয়ে সোনাইমুড়ী ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় লোকজনের সহযোগিতায় প্রায় ৩ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু তার আগে আগুনের ভয়াবহতা বেশি হওয়ায় রুহুল আমিনের তিনটি, ফয়েজ উল্যার দুটি, হারুনের দুটি, সোহেল ও রিপনের একটি করে ঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে ঘরগুলোতে থাকা মূল্যবান মালামাল পুড়ে কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।  

আরও পড়ুন: চাঁদপুরে ১২শ কেজি পাঙ্গাসের পোনা জব্দ, এতিমখানায় দান

সোনাইমুড়ী ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা রাকিবুল ইসলাম বলেন, খবর পাওয়ার পর দ্রুত ফায়ার সার্ভিসের সদস্যরা কোটবাড়িয়া পৌঁছে যায়। ওই বাড়ির ভেতরে প্রবেশে পথ সরু হওয়ায় আমাদের গাড়ি প্রবেশ ও কাজ করতে অনেকটা বেগ পেতে হয়েছে। বাড়িতে গণবসতি হওয়ায় ক্ষতি বেশি হয়েছে। আমরা প্রায় ৫০ লাখ টাকার মালামাল উদ্ধার করেছি। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

(ঢাকাটাইমস/০৭মে/এসএম)