নড়াইলে মাদরাসা শিক্ষকের মুক্তি দাবিতে মানববন্ধন

প্রকাশ | ০৮ মে ২০২৩, ১১:০০ | আপডেট: ০৮ মে ২০২৩, ১৩:৩৩

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস

নড়াইল সদরের মাইজপাড়া ইউনিয়নের বলরামপুর নূরানী ও হাফেজিয়া মাদরাসার প্রধান শিক্ষক হাফেজ কামরুজ্জামানের (৫২) বিরুদ্ধে মামলা প্রত্যাহারসহ মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার বিকেলে মাদরাসা চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মাদরাসার শিক্ষার্থী ও অভিভাবকরা এ মানববন্ধন করেন।

এ সময় বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, মাদরাসার সভাপতি ৫ নম্বর ওয়ার্ড মেম্বার টিংকা বিশ্বাস, প্রভাষক মামুনুর রশিদ, বোড়ামারা অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজ্জাদ হোসেন, যুবলীগ নেতা মাহমুদুল হাসান আজবাহার, কামরুজ্জামান প্রমুখ।

বক্তারা বলেন, ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত মাদরাসাটিতে ২০০০ সালে হেফজ বিভাগ চালু হয়। হাফেজ কামরুজ্জামানের নেতৃত্বে হেফজ বিভাগ চালুর পর এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে। মাদরাসাটিতে বর্তমানে ১১০ ছাত্রছাত্রী অধ্যয়নরত। কামরুজ্জামানের জনপ্রিয়তায় একটি কূচক্রীমহল তার বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। 

এরই ধারাবাহিকতায় গত ৫ মে হাফেজ কামরুজ্জামানের নামে ১০ বছরের এক শিশুর বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ এনে মামলা দায়ের করা হয়। এ মামলায় তাকে গ্রেপ্তারও করা হয়। 

আরও পড়ুন: সবুজ পাতার আড়ালে থোকায় থোকায় আম

এদিকে ষড়যন্ত্রমূলক এ মামলা অবিলম্বে প্রত্যাহারসহ তার মুক্তির দাবি জানান মানববন্ধনে অংশগ্রহণকারীরা। অন্যথায় এলাকাবাসীর পক্ষ থেকে কঠোর আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেন তারা। 

(ঢাকাটাইমস/০৮মে/এসএম)