বরিশাল সিটি নির্বাচন: নৌকা প্রার্থীর নির্বাচনি উপদেষ্টা কমিটি গঠন

প্রকাশ | ০৯ মে ২০২৩, ১০:২৮ | আপডেট: ০৯ মে ২০২৩, ১২:২৩

ব‌রিশাল ব্যুরো, ঢাকাটাইমস

বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের উপদেষ্টা কমিটি গঠন করা হয়েছে। নির্বাচনে সহযোগিতার জন্য এ কমিটি গঠন করা হয়। 

সোমবার রাত পৌনে ৯টায় নগরীর বীর‌শ্রেষ্ঠ ক‌্যা‌প্টেন ম‌হিউ‌দ্দিন জাহাঙ্গীর সড়‌কে সার্কিট হাউজের বিপরীতে প্রার্থীর নির্বাচনি কার্যালয়ে এই কমিটি ঘোষণা করেন খোকন সেরনিয়াবাত। 

এর আগে গত ৩০ এপ্রিল ১৬ সদস্য বিশিষ্ট নির্বাচনি পরিচালনা কমিটি গঠন করা হয়েছিল।

ওই কমিটিতে খোকন সেরনিয়াবাতের বড় ভাই আবুল হাসানাত আব্দুল্লাহ ও তার ছেলে বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ তাদের অনুসারী কেউ ছিল না। তবে উপদেষ্টা কমিটিতে প্রধান করা হয়েছে বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রার্থীর বড় ভাই আবুল হাসানাত আব্দুল্লাহ এমপিকে। 

রাখা হয়নি বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক ও সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে। 

এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী খোকন সেরনিয়াবাত বলেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক বর্তমানে মেয়র পদে রয়েছেন। তাই তাদের রাখা হয়নি। 

কমিটিতে বড় ভাই ও ভাতিজার অনুসারী অনেককে কেন রাখা হয়নি জানতে চাইলে খোকন সেরনিয়াবাত বলেন, আমি নির্বাচনের প্রার্থী। নির্বাচন পরিচালনায় কাকে রাখতে হবে, কাকে রাখা হবে না সেটা একান্তই আমার ব্যক্তিগত বিষয়। 

তার তিন কর্মীকে মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহম্মেদ মান্না অস্ত্র ঠেকিয়ে প্রাণনাশের হুমকি ও বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজের দুই ছাত্রকে হল থেকে বের করে দেওয়ার হুমকির বিষয়ে খোকন সেরনিয়াবাত বলেন, দুই ঘটনায় মহানগর পুলিশের কাউনিয়া ও কোতোয়ালি মডেল থানায় পৃথক দুটি সাধারণ ডায়েরি করা হয়েছে। পুলিশ দুটি জিডি তদন্ত করছে। তারাই আইনগত ব্যবস্থা নেবে। এসব বিষয় হাই কমান্ডকেও অবহিত করা হয়েছে বলে জানিয়েছেন খোকন সেরনিয়াবাত। 

কমিটির অন্য সদস্যরা হলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস, মাহাবুব উদ্দিন আহেম্মদ বীর বিক্রম, মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সদর আসনের সাবেক এমপি ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি জেবুন্নেসা আফরোজ, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেখ টিপু সুলতান, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি খান আলতাফ হোসেন ভুলু, প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল, ঢাকা ও বরিশাল শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর জিয়াউল হক, বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মো. আব্দুল কাইয়ুম, বরিশাল জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. হোসেন চৌধুরী, সহ-সভাপতি সৈয়দ আনিছুর রহমান, আওয়ামী লীগের জাতীয় কার্যকরি কমিটির সদস্য আমিনুল ইসলাম তোতা, ওয়ার্কার্স পার্টির জেলার সভাপতি নজরুল হক নিলু, জাসদের বরিশাল জেলার সভাপতি অ্যাডভোকেট আব্দুল হাই মাহাবুব, বরিশাল সদর উপজেলার চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি সাইদুর রহমান রিন্টু, বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. ফয়জুল হক ফয়েজ, বীরমুক্তিযোদ্ধা  জিএম কবির ভুলু, জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট দিলিপ ঘোষ, শিক্ষাবিদ রাবেয়া খাতুন, মহিলা পরিষদের জেলার সভাপতি পুষ্প চক্রবর্তী, জেলা আওয়ামী লীগের সদস্য ডা. পিযুষ কান্তি দাস, স্বাচিপ সভাপতি ডা. ইসতিয়াক আহম্মেদ, জেলা আওয়ামী লীগের সদস্য মফিজুল ইসলাম কামাল, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাবেক সভাপতি নজমুল হোসেন আকাশ, ব্যবসায়ী মশিউর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আজমল হোসেন লাবু এবং বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি শুভঙ্কর চক্রবর্তী।  

কমিটি ঘোষণা উপলক্ষ্যে সংবাদ সম্মেলনে প্রার্থী খোকন সেরনিয়াবাত ঢাকা থেকে আসা শ্রমিক লীগের নেতৃবৃন্দকে স্বাগত জানিয়ে নির্বাচনে সহযোগিতা করার অনুরোধ করেন।

আরও বলেন, শেরপুরে ইজিবাইক চালক হত্যা মামলার প্রধান আসামিসহ গ্রেপ্তার ৫

এ সময় খোকন সেরনিয়াবাত বলেন, বরিশালবাসী যাতে ভোট দিতে পারে তা নিশ্চিত করতে সাহায্য করবেন। আমরা সবাই মিলে নতুন বরিশাল গড়বো, জয় হোক শেখ হাসিনার। 
 
(ঢাকাটাইমস/০৯মে/এসএম)