রাজধানীতে মোবাইল ব্যাংকিং প্রতারণা চক্রের নারী সদস্য আটক

প্রকাশ | ২৬ মে ২০২৩, ০৯:৩১ | আপডেট: ২৬ মে ২০২৩, ১১:২১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীতে মোবাইল ব্যাংকিং বিকাশ, রকেট ও নগদ প্রতারণা চক্রের এক নারী সদস্যকে আটক করেছে র‌্যাব। 

বৃহস্পতিবার রাতে ধানমন্ডি থেকে তাকে আটক করা হয়। 

আটক নারীর নাম সুখি আক্তার(৩০)। তিনি ফরিদপুরের আলফাডাঙ্গার আবু তাহের শেখের মেয়ে।

শুক্রবার সকালে র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক এ তথ্য জানিয়েছেন।

আরও পড়ুন>>৩০ সেকেন্ডে মোটরসাইকেল চুরি!

আরও পড়ুন>>অনলাইনে বন্ধুত্বের ফাঁদে ফেলে প্রতারণা, নাইজেরিয়ানসহ আটক ৪

র‌্যাব জানায়, সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম এবং অনলাইনে প্রতারণা করে অর্থ আত্মসাতের পরিমাণ বেড়েছে। এক ধরনের অসাধু প্রতারক চক্র দীর্ঘদিন ধরে বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে প্রতারণা করে বিভিন্ন কৌশলে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। প্রতারক চক্রটি প্রথমে ‘হ্যালো, বিকাশ থেকে রুমি (ছদ্মনাম) বলছি। বিকাশ অ্যাকাউন্ট আপগ্রেডের কাজ চলছে বিকাশ থেকে আপনার ফোনে ভেরিফিকেশন কোড (ওটিপি) এসএমএস করা হয়েছে, সেটা আমাকে দিন। অন্যথায় আপনার বিকাশ অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হবে’। 

ঠিক এভাবেই প্রতারণা করে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে বিকাশ হ্যাকিংয়ের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় এই প্রতারক চক্র। 

এমন অপরাধীদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে র‌্যাব-২ ছায়া তদন্ত এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায়, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল বৃহস্পতিবার রাতে রাজধানীর ধানমন্ডি থানা এলাকায় অভিযান চবালিয়ে সুখি আক্তারকে গ্রেপ্তার করে। 

জিজ্ঞাসাবাদে সুখী আক্তার স্বীকার করেছেন, তিনিসহ প্রতারক চক্রের অন্য সদস্যরা মিলে মোবাইল ব্যাংকিং বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে অভিনব কায়দায় প্রতারণা করে টাকা আত্মসাৎ করেন। তার দেয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে এই চক্রের সঙ্গে জড়িত অন্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত থাকবে বলে জানায় র‌্যাব। 

(ঢাকাটাইমস/২৬মে/এফএ)