রাজধানীতে শিশু অপহরণ-ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

প্রকাশ | ০১ জুন ২০২৩, ০৯:৩৯ | আপডেট: ০১ জুন ২০২৩, ১১:০১

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

রাজধানীর খিলগাঁও এলাকা থেকে ১১ বছরের শিশু অপহরণ ও ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 

বুধবার রাতে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-২। বৃহস্পতিবার সকালে র‌্যাব-২ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া)  মো. ফজলুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তারকৃত আসামির নাম মো. তরিকুল ইসলাম। তিনি নেত্রকোনা সদর থানার বারহাট্টা গ্রামের শামছু মিয়ার ছেলে।

আরও পড়ুন>> মহাখালীতে চার সাইবার প্রতারক গ্রেপ্তার

র‌্যাব জানায়, ২০২১ সালের ৩০ জুন ১১ বছরের একটি মেয়ে শিশু তার বাসার সামনে খেলা করার সময় তরিকুল ইসলাম তাকে অপহরণ করে নিয়ে যায়। শিশুটির পরিবার তাকে অনেক খোঁজাখুঁজি করেও পায়নি। পরে তারা জানতে পারেন, তরিকুল ইসলাম তাদের মেয়েকে অপহরণ করে নিয়ে গেছে। 

এ ঘটনায় ওই বছরের ১ জুলাই মেয়েটির পরিবার বাদী হয়ে তরিকুল ইসলাম ও তার সহযোগীদের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় অপহরণ মামলা করে।  

পরে গাজীপুর এলাকা থেকে শিশুটিকে উদ্ধার এবং তরিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। তরিকুল ১৬ মাস হাজতবাসের পর জামিনে মুক্ত হন। কিন্তু নিয়মিত আদালতে হাজিরা দেননি তিনি। 

মামলার তদন্ত কর্মকর্তা তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০(সং/২০০৩) এর ৯(১)/৭ ধারায় অভিযোগপত্র দাখিল করেন। বিচারিক কার্যক্রম শেষে আদালত তরিকুল ইসলামকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা জরিমানা করেন। রায়ের সময় আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। 

বুধবার রাতে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল খিলগাঁও থানা এলাকায় অভিযান চালিয়ে তরিকুল ইসলামকে গ্রেপ্তার করে।

(ঢাকাটাইমস/০১জুন/এএ/এফএ)