তিন বছরেও উদ্বোধন হলো না চুয়াডাঙ্গা স্টেডিয়ামের

আরিফুল ইসলাম, চুয়াডাঙ্গা
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০১৬, ০৯:৩৮

নির্মাণের তিন বছর পেরিয়ে গেলেও এখনো উদ্বোধন হয়নি আন্তর্জাতিক মানের চুয়াডাঙ্গা জেলা স্টেডিয়াম। দীর্ঘ এই সময়ে শুধুমাত্র উদ্বোধনের অপেক্ষা করতে গিয়ে আধুনিক সুযোগ-সুবিধা বঞ্চিত হতে হচ্ছেন খেলোয়াররা।

এদিকে গত কয়েক বছর ধরে স্টেডিয়ামটি ব্যবহার না হওয়ায় নষ্ট হচ্ছে বিভিন্ন অবকাঠামো।

সংশ্লিষ্টরা বলছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থাপনাটি উদ্বোধন করার কথা থাকায় সময় বিলম্ব হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১২ সালের প্রথম দিকে নির্মাণ কাজ শুরু করা হয় চুয়াডাঙ্গা জেলা স্টেডিয়ামের। প্রায় সাড়ে ১৭ কোটি টাকা ব্যয়ে ১২ দশমিক ৩৬ একর জমির উপর নির্মিত এই স্টেডিয়ামের কাজ ২০১৩ সালের ২৭ আগস্ট শেষ হয়। আধুনিক সব সুযোগ-সুবিধাসম্পন্ন স্টেডিয়ামটি নির্মাণের ৩ বছর পেরিয়ে গেছে ইতিমধ্যে। কিন্তু উদ্বোধন না হওয়ায় খেলোয়াররা স্টেডিয়ামটি ব্যবহার করতে পারছেন না।

গত কয়েক বছরে নির্মাণ কাজ শেষ হলেও নতুন এই স্টেডিয়ামটি পরিচর‌্যার অভাবে ইতোমধ্যে অবকাঠামোগুলো নষ্ট হতে চলেছে।

জেলার খেলোয়াররা বলছেন, প্রত্যাশিত স্টেডিয়ামটি তৈরি হলেও এখন তা উদ্বোধনের অপেক্ষায় প্রহর গুনছে। অথচ মাঠের অভাবে তারা ঠিকমত খেলাধুলা করতে পারছেন না।

জাতীয় দলের সাবেক ফুটবলার মাহমুদুল হক লিটন জানান, নতুন স্টেডিয়ামটি খেলাধুলার দ্বার উন্মুক্ত না হবার কারণে স্থবিরতা কাটছে না চুয়াডাঙ্গার ক্রীড়া অঙ্গনে। তাদের ম্যাচ অনুশীলনের উপযুক্ত কোনো স্থান এই শহরে নেই। সেক্ষেত্রে স্টেডিয়ামটি উদ্বোধন হলে নতুন খেলোয়াড়রা ভালোভাবে অনুশীলনের সুযোগ পাবে।

চুয়াডাঙ্গা শেখ রাসেল ক্রীড়া চক্রের সাধারণ সম্পাদক রাসেল মাহমুদ অনেকটা ক্ষোভ প্রকাশ করে বলেন, খেলোয়াড়দের জন্য তৈরি করা মাঠ যখন অযন্তে অবহেলায় নষ্ট হচ্ছে, ঠিক তখন আমরা অনুশীলনের জন্য মাঠ পাচ্ছি না। একজন খেলোয়াড় হিসেবে এর চেয়ে কষ্টের আর কি হতে পারে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নঈম হাসান জোয়ার্দ্দার বলেন, আমলাতান্ত্রিক জটিলতার কারণে স্টেডিয়ামটি এখনো উদ্বোধনের মুখ দেখেনি। তবে খুব শিগগির সব সংকট কাটিয়ে উঠে নতুন স্টেডিয়াম উদ্বোধন করে জেলার ক্রীড়া অঙ্গনকে আরো গতিশীল করা হবে।

(ঢাকাটাইমস/১ ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :