সিআইপি মর্যাদা পেলেন লাবিব গ্রুপের চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১০:৪০

দেশের ব্যবসা বাণিজ্য ও অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় পুনরায় সিআইপি (বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ) মর্যাদা পেলেন লাবিব গ্রুপের চেয়ারম্যান ও এফবিসিসিআই-এর পরিচালক সালাউদ্দিন আলমগীর ও লাবিব গ্রুপের ভাইস-চেয়ারম্যান মিসেস সুলতানা জাহান।

সোমবার রাজধানীর হোটেল র‌্যাডিসনে এক অনুষ্ঠানে তাদের হাতে ২০১৫ সালের সিআইপি কার্ড তুলে দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

লাবিব গ্রুপের চেয়ারম্যান সালাউদ্দিন আলমগীর ২০০৯ সাল থেকে এবং মিসেস সুলতানা জাহান ২০১১ সাল থেকে এই জাতীয় সন্মাননা অর্জন করে আসছেন।

উল্লেখ্য, লাবিব গ্রুপ বাংলাদেশের অন্যতম প্রতিষ্ঠিত একটি গ্রুপ অব কোম্পানি, যার রয়েছে পোষাক শিল্প, ব্যাংকিং, লিজ ফাইন্যান্স, আইটি, মোবাইল ফোন, পোল্ট্রি, ফিশারিজ ও কৃষিখাতে ২০টি অঙ্গ প্রতিষ্ঠান।

অনুষ্ঠান থেকে জানানো হয়, এ বছর ব্যবসা বাণিজ্য ও অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ১৭৮ ব্যব্সায়ীকে সিআইপি সম্মানে ভূষিত করেছে সরকার। নির্বাচিত সিআইপিরা সচিবালয়ের প্রবেশপত্র সম্বলিত গাড়ির স্টিকার পাবেন। এছাড়া বিভিন্ন জাতীয় অনুষ্ঠান, মিউনিসিপ্যাল করপোরেশন আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ, ভ্রমণের ক্ষেত্রে বিমান, রেল, সড়ক ও জলযানে আসন সংরক্ষণের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

সিআইপিদের জন্য ব্যবসা সংক্রান্ত কাজে বিদেশ ভ্রমণের ক্ষেত্রে পররাষ্ট্র মন্ত্রণালয় ভিসা প্রাপ্তির জন্য সংশ্লিষ্ট দূতাবাসকে ‘লেটার অব ইনট্রুকশন’ ইস্যু করবে। এছাড়া সিআইপিরা বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহারের সুবিধা এবং নিজের ও স্ত্রী-সন্তানদের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধা পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

(ঢাকাটাইমস/০৪সেপ্টেম্বর/এমএবি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :