শাহজাহানপুরে সাত শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩৫ | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫৬

রাজধানীর শাজাহানপুরে রেলওয়ে কলোনির জায়গায় অবৈধভাবে গড়ে তোলা বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্লাবসহ সাত শতাধিক ঘর গুঁড়িয়ে দিয়েছে রেলওয়ে। ওপর মহলের নির্দেশে এ উচ্ছেদ অভিযান চালানো হয় বলে জানান রেলওয়ের কর্কর্তারা।

আজ  সোমবার রেলওয়ের দুটি দল অভিযান চালিয়ে এসব অবৈধ স্থাপনা  উচ্ছেদ করে। রেলওয়ে ল্যান্ড অ্যান্ড বিল্ডিংয়ের ডেপুটি কমিশনার মোহাম্মদ নজরুল ইসলামের নেতৃত্বে সকাল ১০টার দিকে শুরু হয় অভিযান।

ঘনসংবদ্ধ এসব বাড়ি ভাড়া দিয়ে প্রতি মাসে বিপুল টাকা তোলা হতো বলে জানান স্থানীয় অধিবাসীরা। রেলওয়ের কিছু অসাধু কর্মকর্তার যোগসাজশে এলাকার প্রভাবশালী রাজনীতিকরা এসব স্থান গড়ে তোলেন।

স্থানীয় অধিবাসীরা জানান, এসব অবৈধ স্থাপনা নিয়ন্ত্রণের জন্য ‘বাংলদেশ মুক্তিযোদ্ধা সংসদ’ নামে ক্লাব গড়ে তোলা হয় সেখানে। সারা দিনই বখাটেদের আড্ডা আর জুয়ার আসর বসত নিয়মিত। দুপুর সাড়ে ১২টার দিকে ক্লাবটি বুলডেজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়।

শাজাহানপুর কলোনি এলাকায় কোনো অবৈধ স্থাপনা থাকতে দেয়া হবে না ডেপুটি কমিশনার মোহাম্মদ নজরুল ইসলাম

রেলওয়ে ল্যান্ড অ্যান্ড বিল্ডিংয়ের ডেপুটি কমিশনার মোহাম্মদ নজরুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, ‘আমরা তাদের দুই দিন সময় দিয়ে ছিলাম, তারা সরেনি। তাই আমরা উচ্ছেদ শুরু করেছি। আগে একটি কি-স্কাইভেটর দিয়ে অভিযান করা হয়েছে। আজ আমরা দুটি কি-স্কাইভেটর দিয়ে কাজ করছি।’
‘উচ্ছেদের সময় আমরা এখানে বাজার পেয়েছি, ক্যাসিনো পেয়েছি,  কোচিং সেন্টার, বিভিন্ন ধরণের ক্লাব পেয়েছি।’

স্থানীয় বাসিন্দারা রেলওয়ের উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়ে বলেন, এখানে অবৈধভাবে গড়ে ওঠা কয়েক হাজার বাড়ির কোথাও কোথাও অসামাজিক কাজও চলত। যে ক্লাবটি ছিল ওখানে নিয়মিত জুয়ার আসর বসত। সবকিছু নিয়ন্ত্রণ করতেন রাজনেতিক প্রভাবশালীরা।

ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/কারই/মোআ

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :