লৌহজংয়ে ইলিশ ধরায় ১০ জেলের কারাদণ্ড

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ অক্টোবর ২০১৯, ২২:০১

মাছের প্রজনন মৌসুমের নিষেধাজ্ঞা অমান্য করে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা সংলগ্ন পদ্মা নদীতে ইলিশ ধরায় ১০জেলেকে ১বছর করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় জেলেদের ৯টি ট্রলার নদীতে ডুবিয়ে দেয়া হয়।

শুক্রবার দিবাগত রাত ১০টা থেকে শনিবার ভোর ৪টা পর্যন্ত  নদীতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানের নেতৃত্বে দেন উপজেলা নির্বাহী অফিসার মো. কাবিরুল ইসলাম খান। এ সময় ১২জনকে জেলেকে আটক করা হয়। পরে অপ্রাপ্তবয়স্ক দুইজনকে বাকি রেখে ১০জনকে কারাদণ্ড দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তর হলেন, টুটুল রাজবংশী (২৮), লিংকন রাজবংশী (১৮), মো. আনোয়ার হোসেন (২৬), মো. স্বপণ ঢালী (৩০), আমির হোসেন (৩০), মো. নাহিদ মৃধা (৩৫), মো. স্বপণ মোড়ল (৪৪), জয়রাম রাজবংশী (৫০), আব্দুল জলিল চৌকিদার (৪৮) ও সোহেল গহী (৩০)।

তাদের কাছ থেকে  ৫০হাজার মিটার কারেন্ট জাল, মাছ বিক্রির ৮৮হাজার টাকা ও ব্যবহৃত ১২টি ট্রলার জব্দ করা হয়। জব্দকৃত ১২টি ট্রলারের মধ্যে ৯টি ট্রলার ছিদ্র করে পানিতে ডুবিয়ে হয়েছে। 

উপজেলা নির্বাহী অফিসার কাবিরুল ইসলাম বলেন, আটককৃতদের মৎস সংরক্ষণ আইনে দণ্ড দেওয়া হয়েছে। ৩০অক্টোবর পর্যন্ত নিয়মিত অভিযান চলবে।
অভিযানে অন্যদের মধ্যে অংশ নেন উপজেলা সহকারী মৎস কর্মকর্তা মো. ইদ্রিস তালুকদার, লৌহজং থানার পরিদর্শক হাফিজুর রহমান প্রমুখ।

ঢাকাটাইমস/১২অক্টোবর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :