ভারতের মুসলমানরা সবচেয়ে সুখী: আরএসএস প্রধান

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ অক্টোবর ২০১৯, ১৭:১০ | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৯, ১৬:৫৭

হিন্দু সংস্কৃতির কারণে বিশ্বে সবচেয়ে সুখী ভারতের মুসলমানরা বলে মন্তব্য করেছেন দেশটির রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) প্রধান মোহন ভগবত।

ভারতে বুদ্ধিজীবীদের এক সমাবেশে মোহন ভগবত বলেন, হিন্দু কোনও ধর্ম বা ভাষা এমনকি কোনও দেশও নয়। ভারতে যারা বসবাস করে তাদের জন্য হিন্দু একটি সংস্কৃতি...যারা সাংস্কৃতিক বিভিন্নতায় শ্রদ্ধা রাখে আর গ্রহণ করে। যখন কোনও জাতি সঠিক পথ থেকে বিচ্যুত হয় তখন তারা সত্যের খোঁজে আমাদের কাছে আসে।’

তিনি আরো বলেন, ইহুদিরা যখন রাষ্ট্রহীন হয়ে ঘুরে বেড়াচ্ছিল তখন কেবল ভারতই তাদের আশ্রয় দিয়েছে। পার্সিরা তাদের ধর্ম ভারতে নির্বিঘ্নে পালন করে। সবচেয়ে সুখী মুসলমানদের পাওয়া যায় ভারতে। এটা কেন? কারণ আমরা হিন্দু। 

হিন্দু ধর্ম সম্পর্কে আরএসএস বলেন, ভারত আমাদের হিন্দু রাষ্ট্র। কিন্তু অনেকে তাদের হিন্দু পরিচয় দিতে লজ্জা পান। আবার অনেকেই আছে যারা হিন্দু পরিচয় দিতে গর্ববোধ করেন। আবার অনেকে আছে যারা নিজেদের হিন্দু দাবি করে কিন্তু হিন্দু শব্দটি উচ্চারণ করলে বিরক্ত হয়ে ওঠে। আবার কেউ কেউ হিন্দু পরিচয় নিয়ে সতর্ক থাকে। কিন্তু দরজা বন্ধ থাকা ঘরে তাদের পরিচয় জানতে চাইলে তখন বলে হিন্দু। কারণ তাদের স্বার্থ আক্রান্ত হবে।

২০১৪ সালে নরেন্দ্র মোদির নেতৃত্বে বিজেপি সরকার গঠনের পর ভারতের বিভিন্ন স্থানে মুসলমান ধর্মাবলম্বীদের ওপর নির্যাতনের হার অনেক বেড়ে যায়। হিন্দু ধর্মে পবিত্র গরু জবাই এবং মাংস খাওয়ার অপরাধে অনেক মুসলমানকে বর্বরোচিত হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। একাধিক মুসলমান গরু ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার পর লাশ গাছে ঝুলিয়ে দেওয়ার মতো পৈশাচিক ঘটনারও জন্ম দিয়েছে বিজেপি-আরএসএস-এর গো রক্ষকরা।

সম্প্রতি ভারত থেকে মুসলমানদের বিতাড়ণের উদ্দেশ্যে জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) এর উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া, কাশ্মীরে হিন্দু ধর্মাবলম্বীদের সংখ্যা বৃদ্ধির জন্য সংবিধানের ৩৭০ ধারা বাতিল করা হয়। 

ঢাকাটাইস/১৩অক্টোবর/আরআর

 

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :