নিজ গ্রাম শাল্লায় বিনামূল্যে চিকিৎসা দিলেন আমেরিকান চিকিৎসক

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৯, ২১:২৬

সুনামগঞ্জে শাল্লা উপজেলার ভেড়াডহর গ্রামের কৃতি সন্তান আমেরিকার কার্ডিওলজি বিভাগের প্রফেসর রাধারমন বৈষ্ণবের নিজ গ্রামে ফ্রি মেডিকেল ক্যাম্প করেছেন। শাল্লা উপজেলার বাহাড়া ইউনিয়নের ভেড়াডহর হলো তার গ্রামের বাড়ি। ওই গ্রামে ডা. রাধারমন বৈষ্ণবের উদ্যোগে দেশের বিভিন্ন হাসপাতালে শাল্লার কর্মরত বিভিন্ন বিভাগের কমপক্ষে ২০ জন বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে এ ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

বুধবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আসা রোগীদের শীতকে উপেক্ষা করে চিকিৎসাসেবা দেন তারা। এছাড়া ফ্রি চিকিৎসা নেয়া রোগীদের বিনামূল্যে মাঝে ওষুধও বিতরণ করা হয়।

এ ব্যাপারে ডাঃ রাধা রমন বৈষ্ণব জানান, তিনি প্রায় ষাট বছর আগে এমবিবিএস পাস করে সরকারি উদ্যোগে আমেরিকা যান। সেই থেকেই তিনি আমেরিকার নাগরিকত্ব লাভ করেন। দেশের মায়ায় গত ২১ ডিসেম্বর ছেলে-মেয়ে ও নাতি-নাতনিকে সঙ্গে নিয়ে জন্মস্থান ভেড়াডহর গ্রামে আসেন। দীর্ঘদিন পর আমেরিকা থেকে বাংলাদেশে নিজ মাতৃভূমিতে বেড়াতে এসেছি এলাকাবাসীর মাঝে চিকিৎসা সেবা প্রদান করায় আত্মতৃপ্তি অনুভব করছি। তিনি আগামী ৮ জানুয়ারি পর্যন্ত দেশে অবস্থান করবেন।

(ঢাকাটাইমস/২৫ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :