বিএনপি আর প্রাণ পাবে না: কাদের

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জানুয়ারি ২০২০, ২০:১৩ | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২০, ২০:১২

মাঠের রাজনীতিতে অনেকটা নিষ্ক্রিয় হয়ে পড়া বিএনপি আর প্রাণ পাবে না মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেন, বিএনপির আন্দোলনেও ভাটা নির্বাচনেও ভাটা। তারা আর মাথাচাড়া উঠতে পারবে না।

মঙ্গলবার কক্সবাজার জেলা আওয়ামী লীগের কর্মী সমাবেশে বক্তব্যকালে সড়ক ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা কাদের এসব কথা বলেন। শহরের শহীদ দৌলত ময়দানে এ সমাবেশের আয়োজন করা হয়।

শেখ হাসিনার পরিবারের বিরুদ্ধে কোনো দুর্নীতির অভিযোগ নেই উল্লেখ করে কাদের বলেন, বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। আর আওয়ামী লীগকে বাঁচাতে হলে দলের ত্যাগী নেতা-কর্মীদের বাঁচাতে হবে। এতে দল টিকে থাকবে।’

শেখ হাসিনার নেতৃত্বে বিশে^ মাথা উঁচু করে দাঁড়ানো বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে দলের তৃণমূল থেকে কর্মী পর্যন্ত ঐক্যবদ্ধ থাকারও তাগিদ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

নেতাকর্মীদের ক্ষমতার অহংকার না দেখানো আহ্বান জানিয়ে কাদের বলেন, এর পরিণতি খারাপ হবে। সিনিয়রদের সম্মান আর জুনিয়রদের স্নেহ করতে হবে। দলের কমিটি করার সময় ত্যাগী নেতাদের মূল্যায়ন করতে হবে। খারাপ লোককে দলে টেনে আনবেন, তা চলবে না।’

রোহিঙ্গাদের নিতে মিয়ানমার বাধ্য হবে:

মিয়ানমারের রাখাইন থেকে প্রাণ বাঁচাতে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের ঠাঁই হয়েছে কক্সবাজারের বিভিন্ন ক্যাম্পে। দশ লাখেরও বেশি রোহিঙ্গার চাপে কক্সবাজারের স্থানীয়দের মধ্যে ক্ষোভও রয়েছে। এছাড়া রোহিঙ্গাদের অনেকেই জড়িয়ে পড়ছে মাদক পাচারসহ নানা অপরাধ কর্মে।

রোহিঙ্গাদের বিষয়ে সড়ক ও সেতুমন্ত্রী কাদের বলেন, ‘রোহিঙ্গাপ্রীতি আর সইতে পারছি না। মিয়ানমারকে বাধ্য করা হবে রোহিঙ্গাদের দ্রুত ফেরত নিতে।’

‘তাদের (রোহিঙ্গা) কারণে আমাদের সবকিছু আজ ক্ষতির সম্মুখীন। আমরা চরম সংকটে। এই রোহিঙ্গাদের কারণে উখিয়া-টেকনাফের মানুষকে আতঙ্কে থাকতে হয়।

এ সময় সমুদ্রনগরী কক্সবাজারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের নগরী হিসেবে গড়ে তুলেছেন মন্তব্য করে কাদের বলেন, মেগা প্রকল্প কক্সবাজারে বাস্তবায়ন হচ্ছে। সামনে আরো হবে। পর্যটন নগরীকে আরো আকর্ষণীয়ভাবে গড়ে তোলা হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফার সভাপতিত্বে সমাবেশে কক্সবাজার জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও সদর পৌরসভার মেয়র মুজিবুর রহমান, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, কানিজ ফাতেমা মোস্তাক বক্তব্য দেন।

জেলা আ.লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এমএ মনজুর ও খোরশেদ আলম যৌথভাবে সমাবেশ সম্মেলন সঞ্চালনা করেন।

সম্মেলনে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, তাঁতী লীগসহ এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ জেলা ও উপজেলার নেতা-কর্মী যোগ দেন।

ঢাকাটাইমস/২১জানুয়ারি/ইএস/ডিএম

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :