প্রবাসীদের সামাজিক যোগাযোগমাধ্যম হ্যাক, গ্রেপ্তার ৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩০

প্রবাসীদের সামাজিক বিভিন্ন মাধ্যম হ্যাক করে টাকা আত্মসাৎ চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সোমবার রাতে খুলনার খালিশপুর উপজেলা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

তারা হলেন- সাকিব হাসান অনিক, মাহমুদুল হাসান, সায়াহাম সাদ, আবুল বাশার হৃদয় ও আসাহাবুর রহমান। উদ্ধার করা হয়েছে প্রতারণার কাজে ব্যবহৃত দেড়শ সিম কার্ড, ১৭টি মোবাইল।

সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মো. ফারুক হোসেন ঢাকাটাইমসকে এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, প্রতারক চক্রটি প্রথমে প্রবাসী বাংলাদেশিদের ইমো, ফেসবুক, হোয়াটস অ্যাপ আইডি হ্যাক করত। পরে টার্গেট ব্যক্তির আত্মীয়দের কাছে বিপদের কথা বলে টাকা চাইত। এরপর বিকাশের মাধ্যমে টাকা পেয়ে সিম বন্ধ করে দিতো। সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিটের ইকোনোমিক ক্রাইম স্কোয়াডের কাছে এমন অভিযোগ করেন একজন ভুক্তভোগী। একই ঘটনায় রাজধানীর চকবাজার থানায় রাসেল সিকদার নামে একজন মামলা করেন। তিনি এই প্রতারক চক্রের মাধ্যমে সাড়ে ৭৬ হাজার টাকা খুইয়েছিলেন। পরে মামলাটির দায়িত্ব পায় সিআইডি। সেই মামলায় এই পাঁচ অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে।

ফারুক হোসেন বলেন, ‘প্রতারণার সঙ্গে জড়িত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের তিনজনের কাছ থেকে ১৬০ পিস ইয়াবা জব্দ করা হয়েছে।’

(ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :