করোনা: ৫০০ কোটি নয় ১৫০০ কোটি দিচ্ছে টাটা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০২০, ১২:৩৮

বিশ্বব্যাপী মহামারি রূপ নেয়া করোনাভাইরাস মোকাবেলায় ৫০০ কোটি নয় ১৫০০ কোটি টাকার সহায়তা দিচ্ছে দেশটির অন্যতম শিল্পগ্রুপ টাট সন্স। টাটার পক্ষ থেকে এতথ্য নিশ্চিত করা হয়েছে।

রতন টাটা টুইট করে জানিয়েছেন, ‌এই করোনাভাইরাস সংকট হল কঠিন চ্যালেঞ্জ যা তারা মুখোমুখি হয়েছেন । টাটা ট্রাস্ট এবং টাটা গ্রুপের কোম্পানিগুলির আগেও দেশের প্রয়োজনে পাশে দাঁড়িয়েছে। এই মুহূর্তে সেটা আরও দরকার অন্য যেকোনো সময়ের চেয়ে।

টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেকরন জানিয়েছেন, এই শিল্প গোষ্ঠী প্রয়োজনীয় ভেন্টিলেটর নিয়ে আসার ব্যবস্থা করছে এবং ভারতে যাতে দ্রুত উৎপাদন করা যায় সেদিকেও নজর দিয়েছে। বর্তমানে ভারত এবং বিশ্বের বিভিন্ন স্থানে করোনা ভাইরাসের প্রভাব উদ্বেগজনক। এইজন্য তাদের কাজ করার একান্ত প্রয়োজন বলে বিবৃতিতে তিনি জানিয়েছেন।

৫০০ কোটির দেয়ার ঘোষণার পর এই অতিরিক্ত ১০০০ কোটি টাকা সহায়তার বিষয়ে চন্দ্রশেখরন জানিয়েছেন,তারা টাটা ট্রাস্টের সঙ্গে একসঙ্গে কাজ করবেন এবং তাদের এমেরিটাস চেয়ারম্যান এই উদ্যোগকে সর্বতোভাবে সমর্থন করছেন। একসঙ্গে কাজ করার ফলে এই শিল্পগোষ্ঠী দক্ষতা কাজে লাগানো যাবে।

এর আগে জানানো হয়েছিল, টাটা ট্রাস্টের‌ দায়বদ্ধতার ৫০০ কোটি টাকা গোটা সমাজের প্রতিটি কোণের আক্রান্তদের জন্য। তহবিলে টাকা ব্যবহার করা হবে যেমন একদিকে সামনে থেকে লড়াই করা স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য পাশাপাশি ব্যবহার করা হবে টেস্টিং কিটস, আক্রান্ত রোগীদের মডিউলার মেডিকেল ফ্যাসিলিটির জন্য এবং স্বাস্থ্য কর্মী ও সাধারন মানুষদের এই বিষয়ে সচেতন করতে।

ঢাকা টাইমস/২৯মার্চ/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :