হতদরিদ্রদের রেশনিং চালুর দাবি

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২০, ২১:২০

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ঘোষপুর ইউনিয়নে হতদরিদ্রদের জন্য বরাদ্দ রেশন কার্ডের মাধ্যমে খাদ্য সহায়তা আবার চালুর দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ওই ইউপির চেয়ারম্যান ও পাঁচজন মেম্বার। রবিবার সন্ধ্যায় সাতৈর বাজারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

গত ১৪ এপ্রিল এই ইউপির রেশন কার্ড তালিকা প্রণয়নে অনিয়মের অভিযোগে খাদ্য শষ্য বিতরণ বন্ধ করে প্রশাসন। পরে বিষয়টির তদন্ত দেয়া হয় উপজেলা সহকারি কমিশনারের (ভূমি) কাছে।

সংবাদ সম্মেলনে ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন বলেন, সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বারদের দেয়া তালিকার সাথে আরো কিছু হতদরিদ্রদের নামভুক্ত করে ১১৫৬ জনের একটি তালিকা তৈরি করা হয়। কিন্তু কম্পিউটার কম্পোজ করার সময় ওই তালিকায় তিনটি ওয়ার্ডে ১৩৯ জনের নাম দুইবার চলে আসে। বিষয়টি ইউপি সচিব আমাকে জানানোর পর ৩০ মার্চের পর ওই চাল বিতরণ স্থগিতের জন্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে জানানো হয়। এরপর ডিলারদের নিকট হতে ১৭৪ বস্তা ওই চাল উদ্ধার করে প্রশাসনের হেফাজতে রাখে।

এই ইউপির ১ নং ওয়ার্ডের মেম্বার খলিলুর রহমান বলেন, তালিকা প্রণয়নে কিছুটা অনিয়ম হওয়ায় এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট তদন্তের জন্য অভিযোগ জানানো হয়। বিষয়টি তিনি তদন্ত করে দেখছেন। কিন্তু বর্তমানে এসব কার্ডধারীরা সরকারের এই মানবিক সহায়তা থেকে বঞ্চিত হচ্ছেন। তিনি তালিকা যাচাই-বাছাই করে সংশোধন করে দ্রুত এই খাদ্য সহায়তা আবার চালুর দাবি জানান।

এ সময় ২ নং ওয়ার্ড মেম্বার রফিকুল ইসলাম, ৬ নং ওয়ার্ড মেম্বার নান্নু মিয়া, ৮ নং ওয়ার্ড মেম্বার জামাল হোসেন ও সংরক্ষিত নারী সদস্য (৪,৫ ও ৬ নং ওয়ার্ড) মনোয়ারা বেগম উপস্থিত ছিলেন।

বোয়ালমারী উপজেলার নির্বাহী কর্মকর্তা ঝটন চন্দ এ বিষয়ে বলেন, মার্চ মাসের বরাদ্দকৃত খাদ্য সহায়তা ওই তালিকা অনুযায়ী বিতরণ হয়েছিল, তালিকা প্রণয়নের অনিয়মের বিষয়টি আমাদের কাছে অভিযোগ আসলে পরবর্তীতে খাদ্য সহায়তা বরাদ্দ স্থগিত করে তদন্তের নির্দেশ দেওয়া হয়।

তিনি বলেন, সোমবার তদন্ত রিপোর্ট পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :