কলকাতায় বিমান চলাচল শুরু

তৌহিদুর রহমান, কলকাতা
 | প্রকাশিত : ২৬ মে ২০২০, ২৩:০১

কলকাতা থেকে চালু হচ্ছে আন্তঃদেশীয় বিমান পরিষেবা। প্রথম অবস্থায় ৮০টি উড়ান দিয়ে পরিষবা চালু হলেও সেই সংখ্যা কমিয়ে উড়ানের সংখ্যা করা হয়েছে ১০টি। বিমান মন্ত্রক সূত্রের খবর, বৃহস্পতিবার কলকাতা থেকে ১০টি উড়ান উঠবে, ১০টি নামবে।

এর আগে ঠিক হয়েছিল, ২৫ মে কলকাতা থেকে ৮০টি উড়ান দিয়ে পরিষেবা চালু হবে। তবে এই সিদ্ধান্ত পরিবর্তন করে এখন ২৮ মে থেকে চালু হচ্ছে।

রাজ্য সরকার এক নির্দেশিকায় বলেছে, কলকাতায় আসা যাত্রীদের একটি ফর্মে নিজের বিস্তারিত তথ্য স্বাস্থ্য দফতরকে দিতে হবে। বিমানবন্দরেই প্রত্যেক যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা হবে। সংক্রমণের লক্ষণ না-থাকলে নিভৃতবাস কেন্দ্রে থাকতে হবে না। ১৪ দিন বাড়িতে থেকে নিজের শরীরের উপরে বিশেষ নজর রাখতে বলা হবে। ওই সময়ে সংক্রমণের লক্ষণ দেখা দিলে দ্রুত স্থানীয় চিকিৎসক বা রাজ্যের স্বাস্থ্য দফতরের সঙ্গে যোগাযোগ করতে হবে। কলকাতায় নামা যাত্রীর দেহে সংক্রমণের হালকা বা স্পষ্ট আভাস মিললে লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হবে। লক্ষণ হালকা হলে বাড়িতে নিভৃতবাসে থাকতে বলা হবে। চাইলে সরকারি নিভৃতবাসেও থাকতে পারবেন। সংক্রমণের স্পষ্ট লক্ষণ থাকলে কোভিড হাসপাতালে ভর্তি করা হবে। কেন্দ্রীয় সরকারও গোটা দেশের জন্য হুবহু এই একই নির্দেশিকা জারি করেছে।

(ঢাকাটাইমস/২৬মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :