সিনিয়র সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ জুলাই ২০২০, ২৩:১১ | প্রকাশিত : ০৮ জুলাই ২০২০, ২১:৫০

না ফেরার দেশে পাড়ি জমালেন একাধিক গণমাধ্যমে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনকারী সিনিয়র সাংবাদিক রাশীদ উন নবী বাবু। তিনি ক্যানসারে ভুগছিলেন।

বুধবার রাত সাড়ে আটটার দিকে রাজধানীর পান্থপথের বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তার বয়স হয়েছিল ৬৪ বছর। তিনি স্ত্রী, একমাত্র মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

পরিবার থেকে জানানো হয়েছে ,তার ইচ্ছানুযায়ী বগুড়ার ভাই পাগলার মাজার গোরস্থানে তাকে দাফন করা হবে। বৃহস্পতিবার সকাল ১০টায় ভাই পাগলার মাজার প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে জানাজা।

জাতীয় প্রেস ক্লাব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য রাশীদ উন নবী বাবুর মৃত্যুতে সাংবাদিকদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

জানা যায়, গত বছরের এপ্রিলে তার অগ্নাশয়ে ক্যানসার ধরা পড়লে প্রথমে আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসা চলে। এরপর মে মাসে তাকে ভারতের তামিলনাড়ুর ভেলোরের ক্রিশ্চিয়ান মিশনারি হাসপাতালে (সিএমসি) নেয়া হয়। সেখানে এক মাস চিকিৎসার পর তাকে মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে দুই মাস কেমোথেরাপি দেয়ার পর তার অস্ত্রোপচার হয়।

মাঠ পর্যায়ে কাজ করেন এবং বিভিন্ন গণমাধ্যমে দায়িত্বশীল পদে আছেন এমন অনেকের হাতেখড়ি রাশীদ উন নবী বাবুর হাত ধরে।

জানা গেছে, ৪৫ বছরের সাংবাদিকতা জীবনে তিনি দৈনিক আমার দেশ, দৈনিক বাংলা, বাংলার বাণী, দেশ বাংলা, আজকের কাগজ, ইত্তেফাক, সমকাল, যুগান্তর, এনটিভি, চ্যানেল ওয়ান, ইনকিলাব ও সাপ্তাহিক পূর্নিমায় গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন।

তিনি দৈনিক সকালের খবরের সম্পাদক ছিলেন। সর্বশেষ তিনি প্রকাশিতব্য দৈনিক আমার দিনে সম্পাদকের দায়িত্ব পালন করেন।

(ঢাকাটাইমস/০৮জুলাই/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :