বিচারবহির্ভূত হত্যা বন্ধের উপায় বললেন নজরুল!

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ আগস্ট ২০২০, ১১:৫৬

বিচারবহির্ভূত হত্যাকে বিএনপি অপরাধ মনে করে এমন মন্তব্য করে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এটি বন্ধের উপায় বলে দিয়েছেন। তিনি বলেছেন, বিচারবহির্ভূত এমন হত্যা বন্ধের একমাত্র উপায় জনগণের ভোটে নির্বাচিত গণতান্ত্রিক একটি সরকার ব্যবস্থা।

বুধবার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ছোট ছেলে আরাফাত রহমান কোকোর জন্মদিন উপলক্ষে তার কবর জিয়ারত শেষে এ কথা বলেন বিএনপির এই নীতিনির্ধারক।

বিচারবহির্ভূত হত্যার বিষয়ে বিএনপির অবস্থান জানতে চাইলে নজরুল ইসলাম বলেন, আমরা বিচারবহির্ভূত হত্যাকে একটি অপরাধ মনে করি। জনগণের ভোটে নির্বাচিত না এমন একটি অগণতান্ত্রিক সরকার ব্যবস্থা চালু থাকলে সেখানে জনগণের প্রতি সরকারের কোনো দায়বদ্ধতা ও জবাবদিহিতা থাকে না। ফলে এরকম বিচারবহির্ভূত হত্যার ঘটনা ঘটে।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, আমরা আজকে আমাদের নেতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমানের কবর জিয়ারত করতে এসেছিলাম। অনিবার্য কারণে আমরা সবাই যে আবেগ নিয়ে এসেছিলাম সেই আবেগ নিয়ে সবাই কবরস্থানের পাশে গিয়ে দোয়া করতে পারিনি।

বাইরে থাকা নেতাকর্মীদের উদ্দেশে নজরুল ইসলাম বলেন, আমরা আপনাদের পক্ষ থেকে কোকোর মাগফেরাত কামনা করে দোয়া করেছি। আমরা শুনেছি আপনারাও বাইরে বসে মোনাজাত করেছেন। আমরা আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও বেগম খালেদা জিয়ার সুস্থতার জন্য দোয়া করেছি। আমরা দোয়া করেছি খুন, গুম ও নির্যাতনের শিকার নেতাকর্মীদের জন্য। আমরা যেনো গণতন্ত্র পুনরুদ্ধার করতে পারি সেজন্য দোয়া করেছি।

(ঢাকাটাইমস/১২আগস্ট/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :