হাতিয়ায় ছাত্রীকে উত্ত্যক্ত করায় দুই যুবকের কারাদণ্ড

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০২০, ১৬:৫৪

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার চরকিং ইউনিয়নে এক মাদ্রাসাছাত্রীকে উত্ত্যক্ত ও ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগে দুই যুবককে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে তাদের মোবাইল ফোনে ফেসবুক আইডি থেকে কিছু আলামত জব্দ করা হয়েছে।

শনিবার দুপুরে চরকিং হাতিয়া বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান হোসেন।

কারাদণ্ড প্রাপ্তরা হলেন, চরকিং এলাকার ইলিয়াছ হোসেন(২৭) ও হাতিয়া পৌরসভা ৪ নম্বর ওয়ার্ড উত্তর বেজুগুলিয়া এলাকার আলতাফ হোসেন(২৬)।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, স্থানীয় একটি মাদ্রাসার আলিম শ্রেণির এক ছাত্রীকে বিভিন্নভাবে কু-প্রস্তাব দিয়ে আসছিল ইলিয়াছ হোসেন। তার প্রস্তাবে রাজি না হওয়ায় ইলিয়াছ তার ফেসবুক আইডি থেকে ওই ছাত্রীর ছবি বিকৃত করে ও ছাত্রীর বিরুদ্ধে আপত্তিকর পোস্ট দিয়ে আসছিল। একইসঙ্গে তার সহযোগী আলতাফ ওই ছাত্রীর বিয়ের প্রস্তাব এলে পাত্র পক্ষের মোবাইল নাম্বার নিয়ে বিকৃত করা ছবিগুলো পাঠাতেন এবং খারাপ কথা বলতেন। ফলে ওই ছাত্রীর বিয়ে ভেঙে যেতো।

ভুক্তভোগী ওই ছাত্রীর লিখিত অভিযোগের ভিত্তিতে শনিবার দুপুরে চরকিং এলাকায় অভিযান চালিয়ে ইলিয়াছ ও আলতাফকে আটক করা হয়। আটকের পর তারা নিজেদের অপরাধ স্বীকার করেন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ইলিয়াছকে এক বছর ও আলতাফকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, সাজাপ্রাপ্ত ইলিয়াছ দাবি করেন ওই ছাত্রীর সঙ্গে তার তিন বছরের প্রেমের সম্পর্ক ছিল। গত দেড় বছর ধরে তাদের মধ্যে সম্পর্ক না থাকায় সে নিজের ফেসবুক আইডি থেকে ওই ছাত্রীর বিরুদ্ধে বিভিন্ন খারাপ পোস্ট দিয়ে আসছিল।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :