ফ্রান্স সন্ত্রাসবাদের কাছে নত হবে না: ম্যাক্রো

আন্তর্জাতিক ডেস্ক
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০২০, ১৫:২২

নিস শহরের চার্চে ছুরিকাঘাতের ঘটনাকে ‘ইসলামপন্থী সন্ত্রাসবাদ’ হিসেবে আখ্যায়িত করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়্যাল ম্যাক্রো। বলেছেন, ফ্রান্সের মূল্যবোধ সন্ত্রাসবাদের কাছে সমর্পণ করবে না। খবর রয়টার্স।

তিউনিসিয়ার এক যুবকের ছুরিকাঘাতে নিস শহরে তিনজন নিহত হওয়ার পরের দিন বৃহস্পতিবার শহরটিতে সফর করেন ম্যাক্রোরণ।

সেখানে এক ভাষনে ম্যাক্রো বলেন, চার্চ ও স্কুলের মতো স্থানগুলোকে নিরাপত্তা দিতে সেনা সংখ্যা তিনহাজার থেকে বাড়িয়ে সাত হাজার করা হবে।

হত্যার ঘটনায় তীব্র ক্ষোভ ও দুঃখ প্রকাশ করে তিনি বলেন, ‘যদি আমাদের উপর আবারও ইসলামপন্থী সন্ত্রাসী হামলা হয় তবে সেটা হবে আমাদের স্বাধীনতা ও মূল্যবোধের ওপর হামলা, আমাদের মাটিতে মুক্তভাবে চলাফেরার ওপর হামলা। ফ্রান্সের মূল্যবোধ কখনো সন্ত্রাসবাদের কাছে মাথানত করবে না।’

গতকাল নিস শহরের নটর ডেম চার্চে তিউনিসীয় এক যুবকের এলোপাতাড়ি ছুরিকাঘাতে এক নারীসহ তিনজন নিহত হয়। এই হত্যার উদ্দেশ্যে উদঘাটনে তদন্ত করেছে শহরটির পুলিশ।

প্রিয়নবী মুহাম্মদের কার্টুনসহ প্রেসিডেন্ট ইমানুয়্যাল ম্যাক্রোরণের ইসলামবিদ্বেষী মন্তব্যর কারণে সমগ্র মুসলিম বিশ্ব ফ্রান্সের বিরুদ্ধে ফুসেঁ ওঠেছে।

ফ্রান্সের এমন ধর্মবিরোধীতার মোকাবিলা করতে মুসলিম দেশগুলোর নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন পাকিস্তানের প্রধানন্ত্রী ইমরান খান।

ঢাকাটাইমস/৩০ অক্টোবর/এনএইচএস/

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :