নর্দান ইউনিভার্সিটির শিক্ষকদের আইসিটি ট্রেনিং অনুষ্ঠিত

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০২১, ২১:১০

দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের স্থায়ী ক্যাম্পাসে শিক্ষকদের নিয়ে আইসিটি অ্যান্ড সফট স্কিলস ডেভেলোপমেন্টের উপর ট্রেনিং ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম বস্তবায়নের অংশ হিসেবে ২ জানুয়ারি এ ট্রেনিং ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

অনলাইন শিক্ষা বিস্তারে তথ্য-প্রযুক্তিকে কাজে লাগিয়ে দক্ষ ও প্রশিক্ষিত শিক্ষক গড়ার প্রত্যয় নিয়ে রাজধানীর বিভিন্ন কলেজের ৭৫ জনের অধিক শিক্ষকদের নিয়ে দিনব্যাপী এ ওয়ার্কশপ হয়। এর মাধ্যমে টেকনোলজি ও সফট স্কিলস বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ পেয়েছেন তারা।

ওয়ার্কশপে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য আনোয়ার হোসেন, উপ-উপাচার্য নজরুল ইসলাম, আইকিউএসি’র ডিরেক্টর কাজী শাহাদাত কবির, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিরিয়ারিং বিভাগের প্রধান রায়হান-উল-মাসুদ, টেক্সটাইল বিভাগের প্রধান তানজিম হোসাইন, রেজিস্ট্রার কমডোর মুনিরুল ইসলাম, (অব.) বিএন, আমিরজান কলেজের চেয়ারম্যান ও নর্দান ইউনিভার্সিটির অ্যাকাডেমিক উপদেষ্টা জিল্লুর রহমান, অ্যাডিশনাল ডিরেক্টর মনোয়ারুল ইসলাম রিবেল ও ডেপুটি রেজিস্ট্রার মামুন আল মুকুল। এছাড়াও বিভিন্ন বিভাগের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক ও প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সমাপনীতে বিশেষ অতিথির বক্তব্য দেন- অধ্যাপক রফিকুল ইসলাম কলেজের চেয়ারম্যান রফিকুল ইসলাম, উত্তরা সানরাইজ কলেজের অধ্যক্ষ জিয়াউদ্দিন সরকার ও ডিসিসিআই কলেজের প্রিন্সিপাল খোদেজা বেগম।

যুগোপযোগী এ ধরণের প্রশিক্ষণ আয়োজন করার জন্য নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং এই ইউনিভার্সিটির চলমান শিক্ষা কার্যক্রমের প্রশংসা করেন অংশগ্রহণকারী শিক্ষকরা।

(ঢাকাটাইমস/২জানুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :