গার্ডিয়ান লাইফের নতুন টার্ম ‘গার্ডিয়ান শিল্ড’

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ২২:৪৯

‘সবার জন্য বীমা’ লক্ষ্য নিয়ে গার্ডিয়ান লাইফ বাংলাদেশে জীবন বীমার প্রকৃত সুবিধাগুলোর ব্যাপারে সবাইকে সচেতন করার জন্য সবসময়ই কাজ করে আসছে। যে ধারা বজায় রেখে ‘কাস্টমার ফার্স্ট’ নীতিতে, গার্ডিয়ান লাইফ উদ্ভাবনী পণ্য এবং প্রক্রিয়ার মাধ্যমে বীমা শিল্পকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছে। চলমান মহামারীর ফলশ্রুতিতে, জীবনে আর্থিক সুরক্ষা এবং হসপিটালাইজেশনভিত্তিক বীমা কভারেজের প্রয়োজনীয়তা সবাই বেশ ভালোভাবে অনুধাবন করতে সক্ষম হয়েছে।

জাতীয় বীমা দিবস ২০২১ উপলক্ষ্যে গার্ডিয়ান লাইফ একটি নতুন উদ্ভাবনী টার্ম লাইফ ইনস্যুরেন্স প্ল্যান ‘গার্ডিয়ান শিল্ড’ চালু করেছে যা অতি স্বল্প মূল্যে লাইফ কভারেজ দেয়ার মাধ্যমে পলিসিহোল্ডারের পরিবারের ভবিষ্যৎ আর্থিক সুরক্ষা নিশ্চিত করবে। সাধারণ মানুষের অতি আকাঙ্ক্ষিত ‘হসপিটালাইজেশন’ ও ‘ক্রিটিক্যাল ইলনেস’ কভারেজ খুব সহজেই গার্ডিয়ান শিল্ড এর সাথে গ্রহণ করা যাবে।

এই বীমা পরিকল্পনাটি মূলত প্রথাগত কাস্টমারদের কথা মাথায় রেখে চালু করা হয়েছে যারা কোম্পানি অ্যাসোসিয়েটদের মাধ্যমেই পলিসি কিনতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। অন্যান্য এন্ডাওমেন্ট প্ল্যানগুলোর তুলনায় গার্ডিয়ান শিল্ড এ প্রিমিয়ামের হার উল্লেখযোগ্য হারে কম, ফলে এই পলিসি গ্রহণের সিদ্ধান্ত কাস্টমাররা সহজেই নিতে পারবে। একজন গার্ডিয়ান শিল্ড গ্রাহক বাৎসরিক ন্যুনতম ২০৩ টাকায় ১ লাখ টাকার লাইফ কভারেজ (সর্বোচ্চ ১ কোটি টাকা পর্যন্ত), বাৎসরিক ন্যুনতম ১৫০০ টাকায় ৫০,০০০ টাকার হসপিটালাইজেশন কভারেজ (সর্বোচ্চ ৫ লাখ টাকা পর্যন্ত) এবং বাৎসরিক ন্যুনতম ৩১ টাকায় ৫০,০০০ টাকার ক্রিটিক্যাল ইলনেস কভারেজ (বীমা অংকের ৫০% অথবা সর্বোচ্চ ১০ লাখ টাকা) নিতে পারবেন। এতে প্রিমিয়াম প্রদানের জন্য বাৎসরিক ও সিঙ্গেল ২টি অপশন থাকছে যা বয়স, বীমা অংক ও মেয়াদ অনুযায়ী পরিবর্তনশীল।

গার্ডিয়ান লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) শেখ রকিবুল করিম (এফসিএ) বলেন, “গার্ডিয়ান শিল্ড এমন একটি উদ্ভাবনী পরিকল্প যা স্বল্প প্রিমিয়ামে লাইফ কভারেজ দেওয়ার পাশাপাশি সুলভ ও সাশ্রয়ী মূল্যে সহযোগী বীমা হিসেবে হসপিটালাইজেশন ও ক্রিটিক্যাল ইলনেস কভারেজও প্রদান করবে। সাশ্রয়ী এই পলিসিটিতে সাধারণ এন্ডাওমেন্ট পলিসিগুলোর মত বড় কোন আর্থিক সংশ্লিষ্টতা নেই। দক্ষিণ-পূর্ব এশিয়া, ইউরোপ এবং আধুনিক মার্কেটপ্লেসে এমন টার্ম লাইফ পলিসিগুলো বেশ জনপ্রিয়। গার্ডিয়ান শিল্ড আমাদের একটি বেশ গুরুত্বপূর্ণ প্রকল্প এবং তার পাশাপাশি আসন্ন জাতীয় বীমা দিবস ২০২১ উপলক্ষ্যে আমাদের মূল্যবান শ্রদ্ধাজ্ঞাপন।“

সম্প্রতি গার্ডিয়ান লাইফের হেড অফিস পুলিশ প্লাজা কনকর্ড এ গার্ডিয়ান শিল্ড আনুষ্ঠানিকভাবে লঞ্চ করা হয়েছে যেখানে শামীম আহমেদ, ইভিপি ও চীফ অপারেটিং অফিসার; মোহাম্মদ মাসুদুজ্জামান খান, ইভিপি ও হেড অফ আন্ডাররাইটিং ও পলিসি সার্ভিসিং এবং রুবায়েত সালেহীন, হেড অফ মার্কেটিং এন্ড কমিউনিকেশনসসহ অন্যান্য উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :