মিরপুরে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ অনুষ্ঠিত

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মে ২০২১, ১৬:০০

কুষ্টিয়ার মিরপুরে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। একশন এইড বাংলাদেশ-এর সহায়তায় এবং আলো স্বেচ্ছাসেবী পল্লী উন্নয়ন সংস্থার আয়োজনে ৬-৯ মে উপজেলার ১১ জন তরুণ সাংবাদিক নিয়ে আলো কনফারেন্স রুমে তিন দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালা হয়।

এ প্রশিক্ষণ কর্মশালায় আলো সংস্থার নির্বাহী পরিচালক ফিরোজ আহমেদের সভাপতিত্বে বক্তব্য দেন- আলো সংস্থার প্রকল্প সমন্বয়কারী মাহফুজুর রহমান, ফাইন্যান্স অফিসার মজিবুল হক, প্রকল্প কর্মকর্তা ফারুক হোসেন, ফিল্ড এসোসিয়েট রিয়া আক্তার চাঁদনী।

বৃহস্পতিবার (০৬ মে) প্রথমদিনে প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক ছিলেন দৈনিক আমাদের সময় পত্রিকার কুষ্টিয়া জেলা প্রতিনিধি ও কুষ্টিয়া সিটি প্রেসক্লাবের সভাপতি এবং বিজয় নিউজ টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক শামসুল আলম স্বপন, কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও দৈনিক মাটির পৃথিবী পত্রিকার সম্পাদক প্রকাশক এমএ জিহাদ।

শনিবার (০৮ মে) দ্বিতীয় দিনে প্রশিক্ষক ছিলেন মিরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক গ্রামের কাগজ পত্রিকার জেলা প্রতিনিধি বাবলু রঞ্জন বিশ্বাস, মিরপুর প্রেসক্লাবের সাবেক আহবায়ক ও দৈনিক ইত্তেফাক পত্রিকার মিরপুর উপজেলা সংবাদদাতা হুমায়ুন কবির হিমু। রবিবার (০৯ মে) সমাপনী দিনে প্রশিক্ষক ছিলেন মিরপুর প্রেসক্লাবের সভাপতি কাঞ্চন কুমার হালদার, মিরপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও দি মুসলিম টাইম পত্রিকার জেলা প্রতিনিধি রাশেদুজ্জামান রিমন প্রমুখ।

তিন দিনব্যাপী এ প্রশিক্ষণে কুষ্টিয়া, মিরপুর ও ভেড়ামারার আলো সংস্থার আওতাভুক্ত যুব সংস্থা থেকে যারা সাংবাদিকতা পেশায় আগ্রহী তাদের মধ্যে থেকে ১১ জনকে বাছাই করে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

প্রশিক্ষণার্থী হিসেবে উপস্থিত ছিলেন- আবু হুরায়রা, অনামিকা ইসলাম বৈশাখী, রোকনুজ্জামান নয়ন, শিরিনা আক্তার, মাহফুজ আনাম, তানিয়া সুলতানা নিলা, ফরিদুল হক, রুমন ইসলাম, এসএম রিফাত পারভেজ প্রান্ত, সাদিক হাসান রোহিদ ও সাথী আক্তার প্রমুখ। প্রশিক্ষণার্থী সাথী আক্তার, মাহফুজ আনাম, তানিয়া সুলতানা নিলা ও রোকনুজ্জামান বলেন, এ প্রশিক্ষণের মাধ্যমে আমরা সাংবাদিকতায় অনেক বিষয় জানতে ও শিখতে পারলাম। আমাদের অনেক অজানা বিষয় আজ পরিষ্কার হয়েছে। আমাদের সাংবাদিকতা শেখার আগ্রহ বেড়ে গেছে।

আলো সংস্থার নির্বাহী পরিচালক ফিরোজ আহমেদ বলেন, সমাজের বিভিন্ন অনিয়ম, দুর্নীতি বন্ধ করার জন্যই কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিয়ে মেধাবী গণমাধ্যমকর্মী তৈরি করার লক্ষ্যেই মূলত এই প্রশিক্ষণের আয়োজন।

(ঢাকাটাইমস/১২মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :