রাজ্যসভা থেকে তৃণমূলের ছয় সাংসদ সাময়িক বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ আগস্ট ২০২১, ১৭:১৩ | প্রকাশিত : ০৪ আগস্ট ২০২১, ১৭:১২
ছবি: সংগৃহীত

অধিবেশন বানচালের অভিযোগে ভারতীয় সংসদের উচ্চকক্ষ রাজ্যসভা থেকে এক দিনের জন্য বরখাস্ত করা হয়েছে তৃণমূল কংগ্রেসের ছয় সাংসদকে। বরখাস্ত হওয়া সাসংসদরা হলেন, দোলা সেন, নাদিমুল হক, মৌসম নূর, শান্তা ছেত্রী, আবিররঞ্জন বিশ্বাস এবং অর্পিতা ঘোষ।

বুধবার রাজ্যসভায় অধিবেশন শুরু হতেই তৃণমূল-সহ বিরোধী দলের সাংসদরা ওয়েলে নেমে আসেন। প্ল্যাকার্ড হাতে নিয়ে পেগাসাস কাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ শুরু করেন। রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডু তাঁদের নিজ নিজ জায়গায় ফিরে যাওয়ার জন্য অনুরোধ করেন। কিন্তু সেই অনুরোধে তাঁরা কর্ণপাত করেননি বলে অভিযোগ। তার পরই অধিবেশন বানচালের অভিযোগ তুলে এক দিনের জন্য বরখাস্ত করা হয় তৃণমূলের ছয় সাংসদকে।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এই ঘটনার প্রতিবাদ করেছেন। টুইটারে তিনি বলেছেন, ‘আমাদের সাংসদদের সঙ্গে যা করা হলো তা থেকে স্পষ্ট যে, ৫৬ ইঞ্চির গডফাদার হার মেনে নিয়েছেন। আমাদের বরখাস্ত করতে পারেন, কিন্তু চুপ করাতে পারবেন না। রক্তের শেষ বিন্দু পর্যন্ত আমরা সত্যের জন্য লড়াই চালিয়ে যাব।’

কয়েক দিন আগেই রাজ্যসভা থেকে গোটা অধিবেশনের জন্য স্থগিত করা হয়েছিল তৃণমূল সাংসদ শান্তনু সেনকে। কেন্দ্রীয়মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব যখন রাজ্যসভায় বক্তব্য রাখছিলেন সেই সময় শান্তনু সেন তাঁর কাছে চলে আসেন এবং মন্ত্রীর হাত থেকে কাগজ ছিনিয়ে নিয়ে ছিঁড়ে ফেলেন। তার পরই তাঁকে গোটা অধিবেশনের জন্য বরখাস্ত করা হয়।

(ঢাকাটাইমস/৪ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :