প্রধানমন্ত্রীর জন্মদিনে সারাদেশে অহায়দের পাশে র‌্যাব, বৃক্ষরোপণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯:২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে দেশব্যাপী এতিম ও অসহায় দুঃস্থদের মধ্যে মানবিক সহায়তা এবং বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন-র‌্যাব।

মঙ্গলবার রাজধানীর উত্তরার জামেয়া আরাবিয়া বায়তুস সালাম মাদ্রাসায় পাঁচ শতাধিক অসহায় ও এতিম শিশুর মধ্যে মানবিক সহায়তা প্রদান করেন এলিট ফোর্স র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

এসময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস্) কর্নেল কে এম আজাদ, অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডিআইজি ইমতিয়াজ আহমেদ, র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান লে. কর্নেল খায়রুল ইসলাম, র‌্যাব-১ এর লে. কর্নেল আব্দুল্লাহ আল মোমেন, আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন প্রমুখ।

একই দিন বিকালে র‌্যাব সদরদপ্তরে (হাজী ক্যাম্প) বৃক্ষরোপণ করেন র‌্যাব ডিজি।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখা থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে র‌্যাব ফোর্সেসের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে আন্তরিক শুভেচ্ছা। জাতিসংঘের সাসটেইনেবল ডেভেলপমেন্ট সলিউশনস নেটওয়ার্ক (এসডিএসএন) কর্তৃক দারিদ্র্য দূরীকরণ, বিশ্বের সুরক্ষা এবং সবার জন্য শান্তি ও সমৃদ্ধি নিশ্চিত করতে পদক্ষেপ গ্রহণের সর্বজনীন আহ্বানে সাড়া দিয়ে বাংলাদেশকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ -এ ভূষিত করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী তার ৭৫তম জন্মদিনের পূর্ব মুহূর্তে এই পুরস্কার প্রাপ্তিতে দেশবাসী গর্বিত ও আনন্দিত। আনন্দময় ও গৌরবময় এ অর্জনের জন্য র‌্যাব ফোর্সেসের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে বিনম্র শ্রদ্ধা ও অভিনন্দন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে দেশব্যাপী র‌্যাব ৭৫টি স্থানে অসহায়, এতিম ও দুঃস্থদের মাঝে মানবিক সহায়তা প্রদান করেছে। পাশাপাশি ৭৫টি স্থানে বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করা হয়।

র‌্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন রাজধানীর উত্তরার জামেয়া আরাবিয়া বায়তুস সালাম মাদ্রাসায় প্রায় ৫০০ জন অসহায় ও এতিম শিশুদের মাঝে মানবিক সহায়তা প্রদান করেন। বিকালে জিডি র‌্যাব সদরদপ্তরে (হাজী ক্যাম্প) বৃক্ষরোপণ করেন। এছাড়াও সারাদেশের ১৫টি ব্যাটালিয়ন ও কোম্পানি পর্যায়ে প্রায় দেড় হাজার গাছের চারা রোপণ করা হয়। পাশাপাশি দেশব্যাপী প্রায় পাঁচ হাজার অসহায়, এতিম ও দুঃস্থদের মাঝে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে।

তাছাড়া প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে দেশব্যাপী ৭৫ লাখ মানুষকে করোনা ভাইরাসের টিকা প্রদান কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত থেকে র‌্যাব সদরদপ্তরে অবস্থিত র‌্যাব সেন্ট্রাল ক্লিনিকে বিশেষ টিকাদান কার্যক্রম গ্রহণ করা হয়। কার্যক্রমে প্রায় ১৫০০ টিকা প্রার্থীকে টিকা দেওয়া হয়।

দিনটি উপলক্ষে বাদ জোহর র‌্যাব সদরদপ্তর জামে মসজিদসহ র‌্যাবের সকল ব্যাটালিয়ন ও কোম্পানির মসজিদে প্রধানমন্ত্রী ও তার পরিবারের সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় এবং ১৫ আগস্টে তার পরিবারের সব শহীদ সদস্যের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালিত হয়।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :