ইভ্যালি পরিচালনা কমিটিতে আলোচিত মাহবুব কবীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২১, ১৮:৩৫
ফাইল ছবি

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি পরিচালনার জন্য পাঁচ সদস্যদের কমিটি করা হয়েছে। হাইকোর্ট করে দেওয়া এই পরিচালনা কমিটিতে জায়গা পেয়েছেন সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা মাহবুব কবীর মিলন। অবশ্য বর্তমানে ওএসডি আছেন অতিরিক্ত সচিব পদমর্যাদার এই কর্মকর্তা।

ইভ্যালি পরিচালনা কমিটিতে তিনি ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন।

দাপ্তরিক কাজের বাইরেও বিভিন্ন সময় জনহিতকর নানা উদ্যোগের কথা বলে সাধারণ মানুষের কাছে বেশ প্রসংশিত হন মাহবুব কবীর মিলন। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, রেলপথ মন্ত্রণালয়ে দায়িত্বে থাকাবস্থায়ও প্রসংশনীয় নানা কাজে হাত দিয়েছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত

দুর্নীতি দূর করতে প্রধানমন্ত্রীর কাছে ১০ কর্মকর্তার উইং চাওয়ার পর খোদ প্রশাসনের তোপের মুখে পড়তে হয় তাকে। দায়ের করা হয় বিভাগীয় মামলা। শেষ পর্যন্ত ওএসডি করা হয় অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলনকে।

সোমবার বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি পরিচালনার জন্য আপিল বিভাগের সাবেক বিচারপতি এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি গঠন করে দেন।

পাঁচ সদস্যের কমিটিতে মাহবুব কবীরকে রাখা প্রসঙ্গে হাইকোর্টে বলেছেন, মাহবুব কবীরের সঙ্গে কথা বলেছি। কাজের প্রতি তার আগ্রহ দেখে ভালো লেগেছে।

মাহবুব কবীর সর্বশেষ রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ছিলেন। রেল বিভাগের নানা অনিয়ম দূর করতে নতুন নতুন উদ্যোগ নিচ্ছিলেন। গত বছরের ৬ আগস্ট তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়।

মাহবুব কবীর বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষে থাকাবস্থায় তিনি খাদ্যে ভেজাল ও নানা অনিয়মের বিরুদ্ধে পদক্ষেপ নিয়ে আলোচিত হন।

কমিটির অন্য সদস্যরা হলেন- স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন বিভাগের সাবেক সচিব মোহাম্মদ রেজাউল আহসান, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট ফখরুদ্দিন আহম্মেদ, কোম্পানি আইন বিশেষজ্ঞ আইনজীবী ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :