বগুড়ায় জমি নিয়ে বিরোধে যুবককে হত্যা

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০২১, ১৭:২৪

বগুড়ায় জমিসংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে জাহেদুর রহমান জাহেদ (৪০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এছাড়া বিরোধ চলাকালে আরও চারজন আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে বগুড়া সদরের লাহিড়ীপাড়া ইউনিয়নের রহমতবালা গ্রামে শুক্রবার বেলা ১১টায়।

নিহতের লাশ উদ্ধার করে পুলিশ শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে। আহতদের টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। নিহত জাহেদ ওই গ্রামের হারুনুর রশিদের ছেলে। তিনি পেশায় সিএনজি চালক ছিলেন।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সরকারি খাস জমিতে খড়ের পালা তোলা নিয়ে বেশ কিছুদিন ধরে নিহত জাহেদ ও একই গ্রামের নূর আমিনের ছেলে সজিব হাসানের বিরোধ চলে আসছিল। শুক্রবার সকালে সার্ভেয়ার ডেকে উভয় পরিবারের পক্ষ থেকে জায়গা মাপযোগ করা হচ্ছিল। এ সময় উভয় পক্ষের মধ্যে বাকবিতণ্ডা হয়।

একপর্যায়ে জাহেদকে পেছন থেকে ছুরিকাঘাত করে সজিব হাসান। এরপর উভয়পক্ষের মধ্যে মারপিটের ঘটনা ঘটে। এ সময় বাদল, তাহের, নূর ইসলাম এবং নূরজাহান নামে চারজন আহত হন। পরে জাহেদকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তার মৃত্যু হয়। আহতদের বগুড়া টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সরকারি খাস জমি নিয়েই তাদের মধ্যে বিরোধ ছিল। জায়গাটা একজনের বাড়ির সামনে আরেকজনের জমির কাছাকাছি। এ কারণে দুজনেই খাস জমিটির দাবি করে আসছিল। এ নিয়ে শুক্রবার সার্ভেয়ার ডেকে মীমাংসার চেষ্টা করছিলেন তারা নিজেরা। কিন্তু মাপযোপ করতে গিয়ে এ ঘটনা ঘটে।

নিহত জাহেদের লাশ ময়নাতদন্তের জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। হত্যার ঘটনায় জড়িত সজিব হাসানকে ধরতে পুলিশের একাধিক টিম কাজ করছে।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :