বেতারে অনিয়ম তদন্তে দুদকের অভিযান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ অক্টোবর ২০২১, ১৯:২৩ | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০২১, ১৯:১৯

বাংলাদেশে বেতারের বিভিন্ন অনুষ্ঠানে সম্মানীর অর্থে অনিয়ম এবং ভুয়া বিল ভাউচার তৈরি করে আত্মসাতের অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুদক প্রধান কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়সালের নেতৃত্ব একটি দল বাংলাদেশ বেতারের ঢাকা কেন্দ্রে এই অভিযান চালায়।

দুদকের তদন্ত সংশ্লিষ্ট একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে ঢাকা টাইমসকে বলেন, বাংলাদেশে বেতারে আর্থিক অনিয়মের একাধিক অভিযোগ এসেছে। এসব অভিযোগ যাচাই-বাছাই করেই কমিশন থেকে অভিযানের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

দুদকের জনসংযোগ বিভাগ সূত্রে জানা যায়, অভিযানের সময় বাংলাদেশ বেতারের বিভিন্ন কেন্দ্র ইউনিটের সম্মানী/পারিতোষিকের খাতের চুক্তিভিত্তিক শিল্পীদের সম্মানী প্রদানসংক্রান্ত তথ্য সংগ্রহ করা হয়।

এছাড়া বিভিন্ন প্রোগ্রামের নামে ভুয়া ভাউচারের মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগ খতিয়ে দেখতে নথিপত্র সংগ্রহ করে দুদক টিম। শিল্পী হিসেবে নিয়োগপ্রাপ্ত ব্যক্তিদের দ্বারা কর্মকর্তাদের ব্যক্তিগত/অন্যান্য কাজ করানো হয় কি-না, বিষয়টি যাচাই করে অভিযান পরিচালনাকারী দল।

এর আগে চলতি বছরের ১৯ আগস্ট বাংলাদেশ বেতারের সাবেক মহাপরিচালক (ডিজি) নারায়ণ চন্দ্র শীলের বিরুদ্ধে সুষ্ঠুভাবে অফিসের ব্যবস্থাপনা কার্যক্রম পরিচালনার জন্য সফটওয়্যার তৈরির নামে কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক।

দুদকের ওই অভিযোগে বলা হয়, নারায়ণ চন্দ্রের বিরুদ্ধে নিয়োগ, বদলি বাণিজ্য, মালামাল ক্রয় ও আমদানিতে বিভিন্ন অনিয়ম ও লুটপাটসহ অটোমেশন সফটওয়্যার কেনার নামে এক কোটি পাঁচ লাখ টাকা আত্মসাৎ করেন।

(ঢাকাটাইমস/২৬অক্টোবর/এসআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :