ওষুধ কালোবাজারি চক্রের তিন সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২১, ২০:১৯

ঢাকার কোতয়ালী ও দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে ওষুধ কালোবাজারি চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাব-১০। আটককৃতরা হলেন জামাল উদ্দিন, শেখ শহিদুল ও মাহবুব আলম মিলন।

সোমবার সন্ধ্যায় র‌্যাব-১০ এক বিজ্ঞপ্তিতে জানায়, গতকাল রবিবার বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাব-১০ এর একটি দল ঢাকার কোতয়ালী থানার বাবুবাজার আকমল খান রোড এলাকায় একটি অভিযান চালায়। অভিযানে চার হাজার ২০ পিস বিক্রয় নিষিদ্ধ সরকারি ও বিদেশি ওষুধসহ জামাল উদ্দিন এবং শেখ শহিদুল নামের ওষুধ কালোবাজারি চক্রের দুই সদস্যকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি মোবাইল ফোন ও নগদ ১১ হাজার ৬১০ টাকা উদ্ধার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এছাড়াও দুপুর দেড়টার দিকে র‌্যাবের ওই দলটি দক্ষিণ কেরানীগঞ্জ থানার হাসনাবাদ মোকামপাড়া এলাকায় অপর একটি অভিযান চালায়। অভিযানে ২০ হাজার ৩৩৬ পিস বিক্রয় নিষিদ্ধ সরকারি ও বিদেশি ওষুধসহ মাহবুব আলম মিলন নামে ওষুধ কালোবাজারি চক্রের এক সদস্যকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আটককৃতদের বরাত দিয়ে র‌্যাব জানায়, আটককৃতরা পেশাদার ওষুধ কালোবাজারি চক্রের সদস্য। তারা দীর্ঘদিন ধরে অবৈধভাবে বিভিন্ন বিদেশি কোম্পানির ওষুধ ও বিক্রয় নিষিদ্ধ সরকারি ওষুধ কালোবাজারি ও চোরাচালানের মাধ্যমে সংগ্রহ করে। পরে তা ঢাকাসহ এর আশপাশের এলাকার বিভিন্ন ওষুধের দোকানে সরবরাহ করে আসছিল।

তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় বিশেষ ক্ষমতা আইনে দুটি মামলা করা হয়েছে।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :