নারায়ণগঞ্জে ১৯২টির মধ্যে ৩০টি ভোটকেন্দ্র অতি গুরুত্বপূর্ণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২২, ১৮:৪৭

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ১৯২টি ভোটকেন্দ্রের মধ্যে ৩০টি কেন্দ্রকে অতি গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। কেন্দ্রগুলোকে অতি গুরুত্বপূর্ণ, গুরুত্বপূর্ণ ও সাধারণ- তিনটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। সব কেন্দ্রেই মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্স প্রস্তুত থাকবে। এছাড়া পুলিশের বিশেষায়িত যেসব ব্যাটালিয়ন আছে, তারাও মোতায়েন থাকবে। পাশাপাশি প্রতিটি ওয়ার্ডে বিজিবির টিম মোতায়েন থাকবে।

শুক্রবার জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম তার কার্যালয়ে এসব তথ্য জানান।

এসপি বলেন, এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশ নিয়ে আমরা খুবই সন্তুষ্ট। এখানে উৎসবের আমেজ বিরাজ করছে। ১৮৯ প্রার্থীর সবাই নির্বাচনের পরিবেশ ভালো বলেছেন।

কেন্দ্রের বিষয়ে এসপি জায়েদুল বলেন, সিটি করপোরেশনের নির্বাচন উপলক্ষে চারটি থানা এলাকা থেকে পাওয়া তথ্য যাচাই-বাছাই করে অতি গুরুত্বপূর্ণ হিসেবে ৩০টি চিহ্নিত করা হয়েছে। তবে সব কেন্দ্রকে আমরা গুরুত্ব দিয়ে দেখছি। মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্স প্রস্তুত থাকবে। এছাড়া পুলিশের বিশেষায়িত যেসব ব্যাটালিয়ন এবং প্রতিটি ওয়ার্ডে বিজিবির টিম মোতায়েন থাকবে।

পুলিশ সুপার বলেন, নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে সাতজন মেয়র পদপ্রার্থী আছেন। এছাড়া কাউন্সিল পদে প্রার্থীসহ ১৮৯ জন প্রার্থী নির্বাচন করছেন। একজন মেয়র প্রার্থী গ্রেপ্তারের অভিযোগ করেছেন। বাকি ১৮৮ জনের কোনো অভিযোগ নেই।

জায়েদুল আলম বলেন, আমি আপনাদের মাধ্যমে বলতে চাই, নির্বাচন ঘিরে কোনো প্রার্থীর নেতাকর্মী বা সমর্থকদের গ্রেপ্তার বা কোনো ধরনের হয়রানি করা হয়নি। আমরা শুধু রুটিন ওয়ার্ক হিসেবে কাজ করছি। যারা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি বা অবৈধ অস্ত্র ব্যবহার করে সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে জড়িত এবং যাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা আছে, শুধু তাদের আইনের আওতায় আনা হচ্ছে অথবা নজরদারিতে রাখা হয়েছে।

এসময় নির্বাচনের পরিবেশ বজায় থাকবে এবং কোনো ধরনের বিশৃঙ্খল ঘটনা ঘটবে না বলে আশা ব্যক্ত করেন জেলার পুলিশপ্রধান। নির্বাচনে প্রার্থী, ভোটার ও সাধারণ মানুষের কাছ থেকে একটি শান্তিপূর্ণ ভোট প্রত্যাশা করেন তিনি।

প্রসঙ্গত, রবিবার অনুষ্ঠিত হতে যাওয়া নারায়ণগঞ্জ সিটির তৃতীয় নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থী সেলিনা হায়াৎ আইভী ও স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম ছাড়াও আরও পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ কাউন্সিলর পদে ১৪৮ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে রয়েছেন ৩২ জন। প্রায় ২০ লাখ মানুষের এ সিটিতে ভোটার পাঁচ লাখ ১৭ হাজার ৩৫৭ জন। নারী ভোটার দুই লাখ ৫৭ হাজার ৫১৯ আর পুরুষ ভোটার দুই লাখ ৫৯ হাজার ৮৩৪ জন।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/ডিএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :