স্ট্যান্ডার্ড ব্যাংক চেয়ারম্যান পেলেন আন্তর্জাতিক পুরস্কার

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২২, ১৮:৫৪

দি গ্লোবাল ইকোনমিক্স লিমিটেড কর্তৃক স্ট্যান্ডার্ড ব্যাংকের চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমেদ ‘বেস্ট এন্টারপ্রেইনার ইন ব্যাংকিং সেক্টর ইন বাংলাদেশ’ এবং স্ট্যান্ডার্ড ব্যাংক ‘বেস্ট ব্যাংক ফর সাসটেইনেবল বিজনেস ট্রান্সফর্মেশন ইন বাংলাদেশ’ খেতাবে ভূষিত হয়েছে।

দি গ্লোবাল ইকোনমিক্স লিমিটেড স্ট্যান্ডার্ড ব্যাংকের চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমেদকে ‘বেস্ট এন্টারপ্রেইনার ইন ব্যাংকিং সেক্টর ইন বাংলাদেশ’ খেতাবে ভূষিত করেছে। সেই সাথে সংস্থাটি ২০২১ সালের জন্য ব্যাংকটিকে ‘বেস্ট ব্যাংক ফর সাসটেইনেবল বিজনেস ট্রান্সফর্মেশন ইন বাংলাদেশ’ হিসেবে আখ্যায়িত করেছে।

লন্ডন ভিত্তিক বিশ্বব্যাপি স্বীকৃত আর্থিক প্রকাশনা প্রতিষ্ঠান দি গ্লোবাল ইকোনমিক্স লিমিটেড বিশ্বের বিভিন্ন দেশে পরিচালিত আর্থিক এবং অ-আর্থিক প্রতিষ্ঠানসমূহের দক্ষতা, সামর্থ্য, সক্ষমতা এবং অর্থনৈতিক অবদান প্রভৃতি বিশ্লেষণ করে পুরস্কারের জন্য মনোনীত করে থাকে। স্ট্যান্ডার্ড ব্যাংক এবং ব্যাংকটির চেয়ারম্যান আকরাম বাংলাদেশের ব্যাংকিং খাতে উল্লেখযোগ্য অবদান রাখার স্বীকৃতিস্বরূপ এই পুরষ্কারে ভূষিত হলেন।

স্ট্যান্ডার্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার রাশেদ মাকসুদের উপস্থিতিতে ব্যাংকের চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমেদ ২০ জানুয়ারি দুবাইয়ের শাংরি-লা হোটেলে অনুষ্ঠিত অ্যানুয়াল গ্লোবাল ইকোনমিক্স অ্যাওয়ার্ড অনুষ্ঠানে এই মর্যাদাপূর্ণ পুরস্কার গ্রহণ করেন।

পুরস্কার গ্রহণ শেষে কাজী আকরাম উদ্দিন আহমেদ দি গ্লোবাল ইকোনমিক্স লিমিটেডের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, ‘এই পুরস্কার স্ট্যান্ডার্ড ব্যাংকের সক্ষমতার স্বীকৃতি। আন্তর্জাতিক পর্যায়ে প্রাপ্ত এই পুরস্কার আমাদেরকে প্রতিশ্রুত সর্বোত্তম ব্যাংকিং সেবা প্রদানে উৎসাহিত করবে’।

খন্দকার রাশেদ মাকসুদ বলেন, ‘মহামারীর কঠিন সময়ে একটি ২১ বছরের কনভেনশনাল ধারার ব্যাংককে সম্পুর্ণরূপে রুপান্তর করার চ্যালেঞ্জিং কাজটি সফলভাবে সম্পন্ন করার স্বীকৃতি হচ্ছে এই পুরস্কার। আমরা আমাদের ক্লায়েন্ট, নিয়ন্ত্রক সংস্থা এবং স্টেকহোল্ডারদের স্ট্যান্ডার্ড ব্যাংকের উপর তাদের অবিচ্ছিন্ন আস্থা রাখার জন্য ধন্যবাদ জানাই’।

সম্প্রতি ১৩৮টি শাখাসহ সকল ব্যাংকিং কার্যক্রমকে কনভেনশনাল ধারার ব্যাংকিং থেকে সফলভাবে সম্পুর্ণ শরিআহ ভিত্তিক ইসলামি ধারায় রুপান্তরের স্বীকৃতিস্বরুপ স্ট্যান্ডার্ড ব্যাংক, ওয়ার্ল্ড মার্কেটিং কংগ্রেসের আয়োজনে অনুষ্ঠিত ‘গ্লোবাল সাসটেইনেবিলিটি লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২১’ অনুষ্ঠানে সাসটেইনেবল বিজনেস ক্যাটাগরিতে ‘বিজনেস ট্রান্সফরমেশন অ্যাওয়ার্ড-২০২১’ অর্জন করে।–বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/আইএইচ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :