মনিরুলের নেতৃত্বে ক্রিমিনোলজি এলামনাইয়ের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুলাই ২০১৮, ০০:০১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি (অপরাধ বিজ্ঞান) বিভাগের সাবেক ছাত্রদের সংগঠনর এলামরাই অ্যাসোসিয়েশন গঠন করা হয়েছে। আর এর প্রথম সভাপতি নির্বাচিত হয়েছেন ঢাকা মহানগর পুলিশের জঙ্গিবিরোধী বিশেষ শাখা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

অ্যাসোশিয়েশনের প্রথম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বেসরকারি বিমান পরিচালনাকারী কর্তৃপক্ষ ইউএস বাংলা গ্রুপের পরিচালক নাজনীন সুলতানা সুখী।

শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান ভবনে মোজাফফর আহমেদ মিলনায়তনে অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে এর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান। তিনি আশা করেন, অন্যান্য বিভাগের মতোই এই বিভাগের এলামনাইয়ের সদস্যরাও বিশ্ববিদ্যালয়ের চেতনাকে ধারণ করে সাধারণ শিক্ষার্থীদের কল্যাণে আরও এগিয়ে আসবেন।

বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জিয়া রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম।

গত এক দশকে বিশ্ববিদ্যালয়ে যতগুলো নতুন বিভাগ চালু হয়েছে তার মধ্যে ক্রিমিনোলজি অন্যতম। ২০১৩ সালে বিভাগ খোলার পরের বছর প্রফেশনাল মাস্টার্স কোর্সে প্রথম ভর্তি নেয়া হয়। একই বছর স্নাতক সম্মানের প্রথম বর্ষেও ভর্তি হয় ছাত্ররা।

এখন পর্যন্ত প্রফেশনাল মাস্টার্সের দুটি ব্যাচ কোর্স শেষ করেছে আর স্নাতক পাস করে একটি ব্যাচ মাস্টার্সে উঠেছে। বর্তমানে পাঁচটি ব্যাচ পড়াশোনা করছে এই বিভাগে। একেকটি ব্যাচে ছাত্র ভর্তি করা হয় ৬০ জন করে।

বিভাগের চেয়ারম্যান জিয়া রহমান বলেন, অন্যান্য বিভাগ চালুর পর ১০ থেকে ১৫ বছর লেগে যায় এলামনাই অ্যাসোসিয়েশন করতে। কিন্তু ক্রিমিনোলজি এটা করেছে পাঁচ বছরেই।

ঢাকাটাইমস/২৯জুলাই/ডব্লিউবি

 

 

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :